• Tuesday, October 24, 2017
logo
add image
অর্থমন্ত্রীকে বিশ্রামে পাঠানোর আহবান সিইউজের

অর্থমন্ত্রীকে বিশ্রামে পাঠানোর আহবান সিইউজের

নিজস্ব প্রতিনিধি,সিটিনিউজ ::   নবম ওয়েজবোর্ড নিয়ে অর্থমন্ত্রী যে বক্তব্য রেখেছেন তা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ক্ষুব্দ করেছে। অবিলম্বে তাঁর এ আপত্তিকর বক্তব্য প্রত্যহার করে সাংবাদিকদের কাছে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার আহবান জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দ। তা না হলে তথ্যমন্ত্রীর সাথে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করে মাঠে নামবে সাংবাদিক সমাজ।

বৃহস্পতিবার (১০ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত নবম ওয়েজবোর্ড ও সাংবাদিকদের নিয়ে অর্থমন্ত্রীর অশালীন বক্তব্যের প্রতিবাদে সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সমাবেশে সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, অর্থমন্ত্রীর বক্তব্যে আগস্ট মাসের ষড়যন্ত্রকারীরা সুযোগ নিতে পারে । বরাবরই সুদখোর, অর্থলোপাটকারি, বিতর্কিত নোবেলবিজয়ী আর পুজিপতিদের পক্ষেই গেছে। বিশ্বব্যাংকের প্রেসক্রিপশনে তাই গণতন্ত্রের টুটি চেপে ধরতে তিনি গণমাধ্যমকে আঘাত দিয়েছেন।

অর্থমন্ত্রীর অাপত্তিকর বক্তব্যে আগস্ট মাসের ধারাবাহিক ষড়যন্ত্রকারীরা সুযোগ নিতে পারে বলেও জনমনে প্রশ্ন দেখা দিয়েছে' উল্লেখ করে সিইউজে সভাপতি বলেন, ১৫, ১৭ ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীরা একসুত্রে গাথা। আগস্ট এলেই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি তৎপর হয়ে ওঠে। রাস্ট্রের চতুর্থ স্তম্ভের একটিকে আঘাত দিয়ে অর্থমন্ত্রীর দেয়া বক্তব্য রাস্ট্র বিরোধী শক্তিকে সুযোগ সৃষ্টি করে দিচ্ছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জাতীয় স্বার্থে অনুরোধ, অশীতিপর এই অভিভাবকমন্ত্রীকে আর কষ্ট না দিয়ে তাঁকে বিশ্রাম নিতে অবসরে পাঠান।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, কর্ণফুলী ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা, সুপ্রভাত ইউনিট প্রধান স.ম. ইব্রাহিম, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান আবদুর রউফ পাটোয়ারী, সিইউজে সদস্য শাহরিয়ার হাসান, অনিন্দ্য টিটো, আল রাহমান, মাসুদুল হক, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক লতিফা আনসারী রুনা প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন, সিইউজের অর্থ সম্পাদক উজ্জ্বল ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, চট্টগ্রাম প্রেস ক্লাবের আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, সিইউজে সদস্য জোবায়ের সিদ্দিকী, নিজাম সিদ্দিকি, নাসির উদ্দিন চৌধুরী, মো. ফারুক, মিঠুন চৌধুরী, শামসুল ইসলাম বাবু, ফরিদ উদ্দিন, নিপুল দে, শিউলী শবনম, প্রিতম দাশ, দীপংকর দে, বাবুন পাল, অমিত দে, এম.এ. হোসাইন, জোবায়ের  জুয়েল, গোলাম সরওয়ার, শীতল দেব, বিপ্লব মজুমদার, রাজীব বড়ুয়া, আজিজুল কদির, বাসু দেব, আহসান হাবিব, সাইদুল আজাদ, চম্পক চক্রবর্ত্তী, দিলীপ তালুকদার, রনি দে, জুয়েল শীল প্রমুখ।

Leave a reply