• Saturday, October 21, 2017
logo
add image
উদ্ধার হলো মুসা ইব্রাহীম

উদ্ধার হলো মুসা ইব্রাহীম

সিটিনিউজ ডেস্ক::পাপুয়া নিউগিনির সর্বোচ্চ পর্বত মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে গিয়ে বৈরী আবহাওয়ার কারণে সেখানে আটকা পড়া মুসা ইব্রাহীমকে অবশেষে উদ্ধার করা গেছে।

সোমবার সকালে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তিমিকা বিমানবন্দরে পৌঁছানোর কথা জানিয়েছেন মুসা ইব্রাহীম।

ফেসবুকে তিনি লিখেছেন, কেবল তিমিকা বিমানবন্দরে পৌঁছালাম। আল্লাহ দয়াময়। আমরা ভালোভাবে ফিরে এসেছি। ইনশা আল্লাহ দেখা হবে...

এরআগে মুসার সঙ্গে থাকা সত্যরূপ সিদ্ধান্ত এক টুইটে হেলিকপ্টারে ওঠার কথা জানান।

শনিবার রাতে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশে কর্মরত মোহাম্মদ আব্দুল মান্নান ফেসবুকে একটি পোস্ট দিলে ওশেনিয়ার সর্বোচ্চ পর্বতে মুসার আটকে থাকার বিষয়টি জানা যায়। সেখানে মুসার সঙ্গে আটকে ছিলেন আরও দুই সহযোগী পবর্তারোহী। তারা হলেন- ভারতীয় ত্যরূপ সিদ্ধান্ত ও নন্দিতা চন্দ্রশেখর।

তাদের উদ্ধারে একটি হেলিকপ্টার রোববার অভিযান চালালেও প্রতিকূল আবহাওয়ার কারণে তাদের উদ্ধার করা যায়নি।

গত ২৯ মে ইন্দোনেশিয়ার বালির উদ্দেশে দেশ ছাড়েন মুসা। নীলসাগর গ্রুপের পৃষ্ঠপোষকতায় মুসা ইব্রাহীম মাউন্ট কার্সটেঞ্জ পিরামিড জয় করতে যান। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে সহযোগী দুই আরোহীসহ বেজ ক্যাম্পে আটকা পড়েন। প্রায় পাঁচদিন আটকা থাকায় খাবার সংকটে ভুগতে হয় পুরো টিমকে।

রোববার জাগো নিউজের পক্ষ থেকে মুসার সঙ্গে থাকা সত্যরূপ সিদ্ধান্তের স্যাটেলাইট ডিভাইসে মুসা ইব্রাহীমের সঙ্গে যোগাযোগ করা হয়। তখন তিনি জানিয়েছিলেন, তিনি নিরাপদে আছেন। আগামীকাল নাগাদ তাকে উদ্ধার করা সম্ভব হতে পারে।

Leave a reply