• Monday, October 23, 2017
logo
add image
রাঙামাটির ঝুলন্ত সেতু পানির নিচে

রাঙামাটির ঝুলন্ত সেতু পানির নিচে

সাইফুল উদ্দীন,সিটিনিউজ, রাঙামাটি প্রতিনিধি::গত দুই দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি পেয়ে রাঙামাটির সিম্বল খ্যাত ঝুলন্ত সেতু পানির নিচে থলিয়ে গেছে। শুক্রবার থেকে টানা দু’দিনের বর্ষণে শনিবার দুপুরে ঝুলন্ত সেতুটি ডুবে যায়। সেতুটি বর্তমানে দুই থেকে আড়াই ফুট পানিতে ডুবে গেছে।

পর্যটন কর্পোরেশনের আবাসিক ব্যবস্থাপক মহসিন পাটোয়ারি জানান, টানা দু’দিন প্রবল বর্ষণ ও উজান থেকে পানি প্রবাহিতের কারণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি পেয়ে ঝুলন্ত সেতুটি ডুবে যায়। বর্তমানে পর্যটকদের জন্য সেতুর পাটাতনের চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিকে প্রবল বৃষ্টির কারণে দুর্গম বাঘাইছড়ি উপজেলা সদরে বন্যায় সহ¯্রাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। এছাড়া জেলার নি¤œাঞ্চলও বন্যায় প্লাবিত হচ্ছে। কিছু সংখ্যক পরিবারকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় দীঘিনালা- সাজেক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সড়ক ও জনপদের ৪০ জন কর্মী শুক্রবার থেকে সড়ক সচলের কাজে নিয়জিত। বাঘাইহাট সেনাবাহিনী বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, একতা যুব সংঘ, সাজেক ইউপিতে ১৪০জন আশ্রিতকে খাদ্য সরবরাহ করেছে।

রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান জানান, বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন গ্রাম বন্যার পানিতে প্লাবিত হওয়ায় প্রায় ১৭-১৮শ পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। তাদেরকে উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হচ্ছে।

Leave a reply