• Saturday, November 18, 2017
logo
add image

খাগড়াছড়িতে আবার পাহাড় ধস, তিন শিশুর মৃত্যু

খাগড়াছড়িতে আবার পাহাড় ধস, তিন শিশুর মৃত্যু

খাগড়াছড়িতে আবার পাহাড় ধস, তিন শিশুর মৃত্যু

সিটিনিউজ ডেস্ক:: চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবানে পাহাড় ধসে ব্যাপক প্রাণহানির শোকের মধ্যেই খাগড়াছড়িতে আবারও একই ঘটনায় তিন শিশুর মৃত্যু হয়েছে। লক্ষ্মীছড়ি ও রামগড় উপজেলায় রোববার সকালে এ ঘটনা ঘটে।

 স্থানীয়দের কাছ থেকে এই খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে পুলিশ, ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের কর্মীরা।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, পাহাড় ধসে ঘর চাপা পড়ে ওই দুই ভাইয়ের মৃত্যু হয় বলে আমরা জানতে পেরেছি। তারা দুই ভাই। তারা হল ১৪ বছর বয়সী নূরনবী ও ১০ বছরের নূর হোসেন। তারা গোলাম মোস্তাফার ছেলে।

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আরিফ জানান, জতিন্দ্র কারবারী পাড়ায় সকাল ৭টার দিকে পাহাড় ধসে লিটন চাকমা নামে এক শিশুর মৃত্যু হয়।

গত ১২ জুন রাত থেকে ১৪ জুন সকাল পর্যন্ত চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, কক্সবাজারের বিভিন্ন স্থানে ব্যাপক পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে ভূমিধসে পাহাড়ের নিচের বাড়িঘর ধরে পড়ে প্রাণ হারায় ১৫৯ জন। যাদের মধ্যে রাঙ্গামাটিতেই আছে অন্তত ১১০ জন।

এই ধসের পর পাহাড়ের পাদদেশে গড়ে উঠা বসতির বাসিন্দাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার উদ্যোগ নেয়া হয়। খাগড়াছড়িতেও ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং করে বাসিন্দাদের সরে যেতে আহ্বান করে জেলা প্রশাসন। তবে বাসিন্দাদের মধ্যে কেউ কেউ এলাকায় থেকে যায়। খাগড়াছড়িতে প্রাণ হারানো দুই জনের পরিবার তাদেরই একজন।

উত্তর দিন