• Saturday, November 18, 2017
logo
add image

চোরের বিরুদ্ধে মামলা করে মুক্তিযোদ্ধা কবির নিরাপত্তাহীন

চোরের বিরুদ্ধে মামলা করে মুক্তিযোদ্ধা কবির নিরাপত্তাহীন

চোরের বিরুদ্ধে মামলা করে মুক্তিযোদ্ধা কবির নিরাপত্তাহীন

গোলাম শরীফ টিটু : চট্টগ্রামে যুদ্ধাহত পঙ্গু মুক্তিযোদ্ধা কবির আহমদ (৭০) দীর্ঘ ২০ বছর যাবত নগরীর এনায়েত বাজার এলাকায় বসবাস করছেন। জেলার রাউজান উপজেলার ধলই নগরের মৃত আব্দুল আজিজের পুত্র কবির আহমদ একজন পঙ্গু মুক্তিযোদ্ধা হয়েও পরিশ্রম করে বাঁচার সংগ্রামে নেমে পড়েন দুই যুগ আগে। তিন বিভিন্ন ইনপোর্টারের কাছ থেকে হার্ডওয়্যার সামগ্রী নিয়ে কমিশনের ভিত্ত্বিতে বিভিন্ন দোকানে সরবরাহের ব্যবসা শুরু করেন। তার ব্যবসা প্রতিষ্টানের নাম ওসমান গনি ট্রেডার্স।

তিনি রাসেল (২৬) নামের এক ভ্যানগাড়ি চালককে তার মালামাল বিভিন্ন স্থানে সরবরাহ কাজে পাঠাতে থাকেন। এক পর্যায়ে তাকে মনেপ্রানে বিশ্বাস করেন। কিন্তু কিছুদিন পুর্বে থেকে তার চালচলন ও কথাবার্তায় সন্দেহ হয়, সে ভিবিন্ন মালামাল চুরি করতে থাকে। এসব অপকর্মে স্থানীয় দুয়েকজন ব্যক্তি তাকে সহযোগিতা করছে। এ অবস্থায় গত ০৯-০৭-২০১৭ইং তারিখ বিকাল ৪ ঘটিকায় ব্যবসায়ী কবির আহমদ টাকা উঠানোর জন্য নন্দনকাননস্থ আনন্দ গ্লাস নামক প্রতিষ্টানে যান।

ওই দিন রাত ৮ঘটিকায় তিনি তার গোড়াউনের সামনে আসলে তাকে দেখে গোডাউনের মধ্যে থেকে ১) মো: আফছার (২৯), ২) মো: নিজাম (৩৩) ও ৩) আব্বাস (৩২) সহ আরও অজ্ঞাতনামা ৩-৪ জন ব্যক্তি দৌড়াইয়া পালিয়ে যায়। তিনি গোড়াউনের দরজা ভাঙ্গা, খোলা এবং ভেন্টিলেটার ভাঙ্গা দেখতে পান। তখন আসপাশের লোকজন সঙ্গে নিয়ে তিনি গোডাউনে ঢুকে দেখতে পান মালামাল সব এলোমেলো।

তল্লাসী করে দেখেন, গোডাউনে রক্ষিত মালামালের মধ্য থেকে আনুমানিক ২,৮৬,০০০ টাকার মালমাল চুরি হয়েছে। পরবর্তীতে ১৮-০৭-১৭ইং তাং সকাল ১০ ঘটিকার সময় বাইরে মালামাল পাঠানোর জন্য গোডাউন হতে ৬টি কার্টুন ভ্যানচালক রাসেলের মাধ্যমে বের করে রাখলে সে ৯০০০ টাকার মাল চুরি করে।

২০-০৭-১৭ইং সকালে ৩০ কার্টুন মালামাল গোডাউন থেকে বের করে রাখলে ভ্যানচালক রাসেল ও তার অন্যান্য সহযোগিরা ৬২৫০ টাকার মাল চুরি করে নিয়ে যায়। ব্যবসায়ী কবির আহমদ খোঁজ নিয়ে জানতে পারেন, আসামীরা পরস্পর যোগসাজসে তাদের সহযোগিদের নিয়ে সর্বমোট ৩,০১,২৫০ টাকার মালামাল চুরি করেছে। এ ব্যাপারে ব্যবসায়ী কবির আহমদ বাদী হয়ে নগরীর কোতোয়ালী থানায় ১) আফসার (২৯) ও ২) নিজাম (৩৩) উভয়ের পিতা-মৃত মো: কামাল প্রকাশ-ভ্যারাইটি কামাল, বাটালী রোড, ৩) আব্বাস (৩২) ও ৪) রাসেল (২৬) পিতা-অজ্ঞাত বাটালী রোড় সহ ১৪-১৫ আজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলা করেন-যার নম্বর-৩২/৭১৮, তারিখ-১৬-৯-১৭ইং।

মামলা দায়েরের পর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে পুলিশ অভিযান চালিয়ে ২নং আসামী মো: নিজাম (৩৩) কে গ্রেফতার করেছে। এদিকে অপরাপর আসামীরা বাদী পঙ্গু মুক্তিযোদ্ধা কবির আহমদকে মামলা তুলে নেবার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে। অন্যথায় শারিরিকভাবে ক্ষয়ক্ষতি করার হুমকি দিচ্ছে। জানা যায়, আসামীরা সমাজের দুষ্ট প্রকৃতির ও পেশাদার অপরাধী হওয়ায় মামলার বাদী কবির আহমদ বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এলাকাবাসী অবিলম্বে আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন।

উত্তর দিন