• Saturday, November 18, 2017
logo
add image

নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

সিটিনিউজ ডেস্ক :: খতমে কোরান, দোয়া মাহফিলসহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

শোক দিবসে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল।

১৫ আগস্ট ইউনিভার্সিটির হল রুমে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য(ভারপ্রাপ্ত) প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করে সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, যাঁর আঙ্গুলের ইশারায় দেশ স্বাধীন হয়েছিল, জাতির দুর্ভাগ্য যে আমরা সেই মহান নেতাকে হারিয়েছি ।

১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায় যেদিন বঙ্গবন্ধুর নিহত হওয়ার মধ্যে দিয়ে দেশের উন্নয়ননের অগ্রগতি পুরোপুরি ধ্বংস হয়েছিল।

আমাদের উচিৎ মহান এ নেতাকে কোনো রাজনৈতিক স্বার্থে বিভক্ত না করে শ্রদ্ধা ভরে তাঁর দেশ প্রেমকে স্মরণ করা। যদি তাঁর স্বপ্ন বাস্তবায়িত হয় তাহলে এ আত্মত্যাগ প্রকৃত মর্যাদা পাবে।

খতমে কোরান ও মিলাদের পর ৭৫ এর ১৫ই আগস্ট নিহত জাতির জনক এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।

 

উত্তর দিন