• Tuesday, October 24, 2017
logo
add image
নির্বাচনকালীন সরকার চায় বিকল্পধারা

নির্বাচনকালীন সরকার চায় বিকল্পধারা

সিটিনিউজ ডেস্ক:: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার জন্য নবম সংসদে প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দলের প্রতিনিধি নিয়ে সর্বদলীয় সরকারের প্রস্তাব দিয়েছে বিকল্পধারা। এক্ষেত্রে গত নির্বাচনের আগে তৎকালীন বিরোধীদলীয় নেত্রীকে দেয়া প্রধানমন্ত্রীর প্রস্তাব বাস্তবায়নের কথাও বলেন দলটির সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী একবার যেই প্রতিশ্রুতি দেন। তা সবসময় বলবৎ থাকে।

তিনি বলেন, এই প্রস্তাব সরকারের কাছে, কমিশনের কাছে নয়। কারণ এ বিষয়ে তাদের কোনো এখতিয়ার নেই।

জাতীয় পার্টির চেয়ারম্যানের দেয়া দশম সংসদে প্রতিনিধিত্বকারী দলের প্রতিনিধি নিয়ে নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাবকে অযৌক্তিক মনে করেন বদরুদ্দোজা চৌধুরী।

তিনি বলেন, বর্তমান সংসদকে সত্যিকার অর্থে নির্বাচিত বলা যায় না। কারণ এই সংসদে অর্ধেকের বেশি অনির্বাচিত প্রতিনিধি রয়েছে।

ইসির প্রতি আস্থা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, বর্তমান কমিশনের জনগণের আস্থা অর্জনের মনোভাব রয়েছে। তারা যে প্রতিশ্রুতি দিয়েছে, তা আমাদের কাছে বিশ্বাসযোগ্য মনে হয়েছে।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সকল কর্মকর্তাদেরকে অনিয়ম থেকে বিরত থাকতে নিজ নিজ ধর্মগ্রন্থ নিয়ে প্রকাশ্যে শপথ পাঠ করানোর প্রস্তাব দেয়া হয়েছে বলেও জানান বদরুদ্দোজা চৌধুরী।

Leave a reply