• Tuesday, October 24, 2017
logo
add image
প্রধান বিচারপতি বিচারপতি থাকার যোগ্যতা হারিয়েছেন: হাছান মাহমুদ

প্রধান বিচারপতি বিচারপতি থাকার যোগ্যতা হারিয়েছেন: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক::আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন ষোড়শ সংশোধনী বাতিল করে রায় প্রদানের মাধ্যমে প্রধান বিচারপতি সংবিধান লংঘন করেছেন। প্রধান বিচারপতি বিরাগের বশবর্তী হয়ে তিনি নিজের শপথ ভঙ্গ করেছেন। তিনি প্রধান বিচারপতি থাকার যোগ্যতা হারিয়েছেন।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহনের সময় প্রধান বিচারপতি শপথ নিয়েছিনে তিন সংবিধান মেনে চলবেন, কোন রাগ বিরাগের বসবতি হয়ে কোন কাজ করবেন না। কিন্তু ষোড়শ সংশোধীর রায়ে তিনি এই মামলায় যিনি পক্ষ নন তাকে পক্ষ বানিয়েছেন, নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ বানিয়েছেন। রায়ে উল্লেখ করেছেন কোন একক ব্যাক্তির নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়নি। বিরাগের বসবতি হয়ে প্রধান বিচারপতির এমন রায়ের মাধ্যমে তিনি শপথ ভঙ্গ করে বিচারপতি থাকার যোগ্যতা হারিয়েছেন।

ড. হাছান মাহমুদ এমপি শনিবার বিকেলে চট্টগ্রাম মুসলিম হলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ আয়োজিত ১৫ আগস্টের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম চৌধূরীর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ ছালাম, রাউজান সংসদীয় আসনের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী, সীতাকুন্ড আসনের সাংসদ দিদারুল আলম এমপি প্রমুখ।

ড. হাছান মাহমুদ আরও বলেন বঙ্গবন্ধু হত্যার বিচারের মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হয়েছে কিন্তু এই হত্যাকান্ডের ষড়যন্ত্রের সাথে জড়িত মেজর জিয়াসহ ষড়যন্ত্রকারীদের বিচার এখনো বাকি রয়ে গেছে। এই ষড়যন্ত্রকারীদের বিচারও একদিন এই বাংলার মাটিতে সম্পন্ন হবে।

 

Leave a reply