• Saturday, November 18, 2017
logo
add image

বরাদ্দ বেড়েছে পার্বত্য মন্ত্রণালয়ের

বরাদ্দ বেড়েছে পার্বত্য মন্ত্রণালয়ের

বরাদ্দ বেড়েছে পার্বত্য মন্ত্রণালয়ের

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি :: পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা,এনডিনি বলেছেন, পার্বত্য মন্ত্রণালয় শুরুতে ৫৪ কোটি টাকা বরাদ্দ নিয়ে কাজ শুরু করলেও এই অর্থ বছরে মন্ত্রণালয়ের বাজেট হচ্ছে ১,১৫০ কোটি টাকা।

প্রতিষ্ঠার পর যা বরাদ্দ বেড়েছে ২০০গুণ।

তিনি বলেন, রাঙামাটির সাজেক এবং বান্দরবানের থানচি নামক স্থানে প্রতিবার খাদ্য ঘাটতি দেখা যায়। এসকল এলাকার জন্য আমরা বিশেষ প্রকল্প গ্রহণের কাজ শুরু করেছি।

আশা করছি এসকল এলাকার খাদ্য ঘাটতি কমাতে এবং ঐ সকল এলাকার মানুষের জীবনমান উন্নয়নের জন্য বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে।

সোমবার বিকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র কর্ণফুলী মিলনায়তনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় মিশ্র ফল চাষ প্রকল্পের ২০১৬-১৭ অর্থ বছরের উপকারভোগী কৃষকের মাঝে কৃষিযন্ত্রপাতি ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রত্যন্ত এলাকায় মিশ্র ফল চাষ প্রকল্পের পরিচালক মো: শফিকুল ইসলাম’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) তরুণ কান্তি ঘোষ, অতিরিক্ত সচিব (প্রশাসন) রমা রাণী রায়।

এছাড়াও বোর্ডের অন্যান্য সদস্য ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নব বিক্রম কিশোর ত্রিপুরা আরো বলেন, আমাদের বর্তমানে ১৪টি প্রকল্প চলমান রয়েছে।

আশা করছি এই অর্থ বছরে ২০টি প্রকল্প ছাড়িয়ে যাবে।

কৃষি বিষয়ে সচিব বলেন, আমরা জানি আম বলতেই রাজশাহীর আমের কথা। কিন্তু এইবার দেখা যাচ্ছে ঢাকার বাজার দখল করে আছে পার্বত্য এলাকার আম।

আমরা যদি সঠিকভাবে এবং সঠিক উপায়ে ফল চাষ করতে পারি তবে দেশসহ বহির্বিশে^ আমাদের কদর বাড়বে বলেও মন্তব্য করেন তিনি।

আলোচনা সভার শেষে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি উপকারভোগী কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও সার বিতরণ করেন।

 

উত্তর দিন