• Monday, October 23, 2017
logo
add image
মেক্সিকোকে হারাতে পারেনি পর্তুগাল

মেক্সিকোকে হারাতে পারেনি পর্তুগাল

খেলাধুলা : ফিফা কনফেডারেশন্স কাপের সূচনাটা মোটেও ভালো হলো না ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের। ম্যাচ শেষ হলো ২-২ গোলের ড্রয়ে। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হলো পর্তুগাল এবং মেক্সিকোকে।

ফিফা কনফেডারেশন্স কাপের পর্দা উঠেছে একদিন আগে। নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। কিন্তু গোল করতে পারেননি রোনালদো। পর্তুগালের পক্ষে গোল দুটি করেন রিকার্ডো কাওয়ারেশমা এবং সেদরিক সোয়ারস। মেক্সিকোর হয়ে গোল দুটি করেন হ্যাভিয়ের হার্নান্দেজ এবং হেক্টর মোরেনো।

কাজান এরেনা স্টেডিয়ামে বাংলাদেশ সময় (রোববার) রাত ৯টায় শুরু হয়ে ম্যাচটি। খেলার শুরু থেকে পর্তুগাল আক্রমণ আর পাল্টা আক্রমণে মেক্সিকোর রক্ষণ ব্যস্ত করে তোলে। যার ফল এলো ৩৪ মিনিটে। এ সময় রোনালদোর পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে মেক্সিকোর জাল কাঁপাকন কাওয়ারেশমা। খেলার ৪২ মিনিটে গোলটি শোধ করে দেয় মেক্সিকো। দলটির সেরা তারকা হ্যাভিয়ের হার্নান্দেজ দারুণ এক হেডে সমতায় ফেরান মেক্সিকোকে। কার্লোস ভেলা ক্রসটি দিয়েছিলেন তাকে।

খেলার ৮৬তম মিনিটে গিয়ে পর্তুগালকে আবারও এগিয়ে দেন সেদরিক সোয়ার্স। ডান পায়ের দারুণ এক শটে জাল কাঁপান তিনি মেক্সিকোর; কিন্তু লিড ধরে রাখতে পারলো না পর্তুগাল। ইনজুরি সময়ে এসে রোনালদোদের সর্বনাশ করেন হেক্টর মোরেনো। জোনাথন ডস সান্তোসের কাছ থেকে বল পেয়েই দারুণ এক হেডে পর্তুগিজদের জয় কেড়ে নেন মোরেনো।

Leave a reply