• Saturday, October 21, 2017
logo
add image
শবেবরাত উপলক্ষে ধর্মীয় সংগঠনগুলোর আয়োজন

শবেবরাত উপলক্ষে ধর্মীয় সংগঠনগুলোর আয়োজন

শবেবরাত উপলক্ষে আজ দিবাগত রাতে  ধর্মীয় সংগঠনের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ওয়াজ মাহফিল, কোরআন তেলাওয়াত, হামদ্‌, না’ত, জিকির, মিলাদ, কিয়াম ও দোয়া।
রাহে ভান্ডার দরবার: রাহে ভান্ডার কধুরখীল দরবার শরীফের উদ্যোগে দরবার প্রাঙ্গণে যথাযোগ্য মর্যাদায় এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালন করা হবে। এ উপলক্ষে আজ বাদে এশা হতে পবিত্র কোরআন তেলাওয়াত, না’তে রাসুল (দ.), মিলাদ-কিয়াম ও জিকিরে ছেমা মাহফিল অনুষ্ঠিত হবে। শবে বরাত সম্পর্কে তকরীর করবেন রাহে ভান্ডার দরবারের সাজ্জাদানশীন হযরত ছৈয়দ জাফর ছাদেক শাহ (মা.)। কর্মসূচিতে সকল আশেকানে মাইজভান্ডারী, রাহে ভান্ডারী এবং ধর্মপ্রাণ মুসল্লীদের যথাসময়ে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন রাহে ভান্ডার দরবারের মোন্তাজেম ডা. শাহজাদা ছৈয়দ আরেফ হোছাইন।
আহ্‌লা দরবার শরীফ: বোয়ালখালীস্থ আহ্‌লা দরবার শরীফে আঞ্জুমানে আসাদীয়া নূরীয়া সেহাবীয়ার ব্যবস্থাপনায় আজ পবিত্র শবে বরাত উপলক্ষে আয়োজিত খতমে কোরআন পাক, হযরত নবী করীম (দ.), সাহাবায়ে কেরাম (রাদি.) ও আউলিয়া কেরাম (রহ.) এর রুহ মোবারকের ওপর ফাতেহা পাঠ, মিলাদ মাহ্‌ফিল, সেমা মাহ্‌ফিল এবং বিশ্ব মুসলিম উম্মাহর শান্তির জন্যে আখেরী মোনাজাত পরিচালনা করবেন আহ্‌লা দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্‌জাদা সৈয়দ আব্‌রার ইব্‌নে সেহাব (মা. জি. আ.)।
বলুয়ার দিঘীর পাড় খানকা: আজ বৃহস্পতিবার নগরীর বলুয়ার দিঘীর পাড় খানকায়ে কাদেরীয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় পবিত্র শবে বরাত উপলক্ষে মাহফিল অনুষ্ঠিত হইবে। বাদে মাগরিব থেকে কর্মসূচির মধ্যে রয়েছে পবিত্র কোরআন তেলাওয়াত, পবিত্র নাতে রাসুল (দ.), গাউসিয়া ও সাজরা শরীফ, রাত ৯টায় এশার নামাজ ও নফল নামাজ, শবে বরাতের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা এবং রাত ২টায় তাহাজ্জুদের নামাজ।
এনায়েত বাজার ওয়ার্ড: শবে বরাত উপল আজ বৃহস্পতিবার এনায়েত বাজার ওয়ার্ডে স্থানীয় জুবলী রোডস্থ সম্রাট টাওয়ার চত্বরে বাদ এশা ধর্মীয় আলোচনা, দোয়া ও জিকির মাহফিল অনুষ্ঠিত হবে। তিনপুল জামে মসজিদের নায়েবে ইমাম মওলানা এম জাহাঙ্গীর হোসেন এতে তকরির করবেন। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. সলিমউল্লাহ বাচ্চু এতে উপস্থিত থাকবেন। মাহফিলে এন্তেজামিয়া কমিটির পক্ষে আলহাজ্ব আবুল হোসেন সবাইকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।
বিশ্ব সুন্নী আন্দোলন: পবিত্র শবে বরাত উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলনের উদ্যোগে দেশের সর্বত্র আলোচনা সভা, সালাতু সালাম মাহফিল ও দোআ মোনাজাত অনুষ্ঠিত হবে।
আনজুমানে আশেকানে মোস্তফা (দ) বাংলাদেশ : বায়েজিদ কুলগাঁও মাইজপাড়া খানকাহ শরিফস্থ বায়তুন নূর জামে মসজিদে দোয়া মাহফিল, বাদে মাগরিব থেকে। মাহফিলে সভাপতিত্ব করবেন আল আমিন হাশেমী দরবার শরিফের সাজ্জাদানশিন পীরে তরিকত আল্লামা কাযী ছাদেকুর রহমান হাশেমী।
আনজুমানে আশেকানে মদিনা : আনজুমানে আশেকানে মদিনার উদ্যোগে আজ বাদে মাগরিব হতে নগরীর চকবাজার জয়নগর বাগদাদিয়া খানকাহ শরীরে শবে বরাতের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকার জন্য পীরে তরিকত শাহ মোহাম্মদ আবদুল হালিম আল মাদানী অনুরোধ জানিয়েছেন।

Leave a reply