• Saturday, November 18, 2017
logo
add image

ষড়যন্ত্রকারীদের এদেশে রাজনীতি করার অধিকার নাই: চবি ভিসি

ষড়যন্ত্রকারীদের এদেশে রাজনীতি করার অধিকার নাই: চবি ভিসি

ষড়যন্ত্রকারীদের এদেশে রাজনীতি করার অধিকার নাই: চবি ভিসি

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, আমার এবং আমাদের বেঁচে থাকার মূল উৎস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মৃত্যুর পরও তিনি বেঁচে আছেন বলেই আমরা আজ তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রাকে রক্ষা করতে হবে।

আজ সকালে জাতির জনক বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, এ জন্মভূমি সত্য। ইতিহাসের বিবেচনায় বাংলাদেশ আজ একটি রাষ্ট্র। একে ভেঙে দেয়ার জন্য যারা চক্রান্ত করছে তাদের এদেশে রাজনীতি করার অধিকার নাই।

বিশেষ অতিথির বক্তব্যে বেগম সাবেহারনার মুসা এমপি বলেন, বাঙালি জাতিসত্তা বির্নিমানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও ভূমিকাকে কোন বিশেষ দিনে নয়, প্রতিক্ষণে স্মরণ করতে হবে। তাহলেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা যাবে।

সভাপতির ভাষণে হাসিনা মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধুর আদর্শিক রাজনৈতিক চেতনার অনুসারী হিসেবে নারী শক্তিকে জাগরিত করার লক্ষ্যে ধর্ম ও সুসমাজ সুশাসনের প্রতি আনুগত্য রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাই আমাদেরকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে ঘরে ঘরে যেতে হেবে এবং নারী সমাজকে বুঝাতে হবে নারীর ক্ষমতায়নের জন্য আওয়ামী লীগ সরকার আমাদের সকলের অবলম্বন।

সাংগঠনিক সম্পাদক হোসনে আরা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনজুমান আরা চৌধুরী আনজী, সহ সভাপতি মমতাজ খান, যুগ্ম সাধারণ সম্পাদক নীলু নাগ, মালেকা চৌধুরী, খোরশেদা বেগম, সম্পাদকমন্ডলীর সদস্য মুন্নি জাফর, বিলকিছ কলিম উল্লাহ, হাসিনা আক্তার টুনু, লায়লা আক্তার এটলী, হুরে আরা বিউটি, আয়েশা আলম, রহমতুন্নেছা, রোকাসান আক্তার, কার্যনির্বাহী সদস্য ইশরাত জাহান, আয়েশা ছিদ্দিকা, রুবী, ঝর্ণা বড়–য়া, অধ্যাপক শারমিন আক্তার, জিন্নাত বেগম, নাজমা মাওলা, ফাতেমা আক্তার, মমতাজ বেগম, নারী নেত্রী ফারহানা জাবেদ, কামরুন নাহার বেবী, চেমন আরা, পারভিন সুলতানা, মেরী বড়–য়া, জেসমিন বেগম, রুপালী, শাহীন প্রমুখ।

 

উত্তর দিন