• Monday, October 23, 2017
logo
add image
সকলে আন্তরিক হলে এদেশে কোন ভিক্ষুক থাকবেনা- রুহুল আমীন

সকলে আন্তরিক হলে এদেশে কোন ভিক্ষুক থাকবেনা- রুহুল আমীন

বাঁশখালী প্রতিনিধি,সিটিনিউজ :  চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমীন বলেছেন, সরকার দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসাবে গড়ে তোলার যে পদক্ষেপ গ্রহন করেছে তাতে সবাইকে এগিয়ে আসতে হবে তবেই দেশ এগিয়ে যাবে ।

ক্ষমতার সাথে সক্ষমতা থাকলে অনেক কিছু করা সন্বব । তিনি বাশঁখালীকে ভিক্ষুক মুক্ত করতে বিওবানদের এগিয়ে আসার আহবান জানান । অনুষ্টানে ৫০ জন ভিক্ষুক এর মাঝে ভ্যান ও প্রসাধনী সামগ্রী বিতরন করেন ।

শনিবার(১২ আগস্ট) বাশঁখালী উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে দারিদ্র্য নির্মুলকরনের মাধ্যমে ২০২১ সালের দারিদ্র্য ও ক্ষুধামুক্ত এবং মধ্যম আয়ের বাংলাদেশ বিনিমার্নে ভিক্ষুক পুর্নবাসন ও মতবিনিময় অনুষ্টানে চট্রগ্রাম জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন ।

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার চট্রগ্রাম বিভাগের পরিচালক দীপক চঞবর্তী । অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মো: চাহেল তস্তরী ।

বাশঁখালী সহকারী কমিশনার (ভুমি) আরিফুর রহমান মৃদুল এর সঞালনে অনষ্টানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ জহিরুল ইসলাম, বাশঁখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা ।

এছাড়া ও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান,বাশঁখালী থানার অফিসার ইনচার্জ মো: আলমগীর হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল গফুর ,ভাইস চেয়ারম্যান গন,বাহারছড়ার ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম, খানখানাবাদের ইউনিয়নের চেয়ারম্যান বদরউদ্দিন চৌধুরী,বৈলছড়ির ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দিন, কাথারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: শাহাজাহান চৌধুরী,শীলকুপের ইউনিয়নের চেয়ারম্যান মো: মহসিন,চাম্বলের ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী,শেখেরখীলের ইউনিয়নের চেয়ারম্যান মো: ইয়াছিন, ছনুয়ার ইউনিয়নের চেয়ারম্যান মো: হারুনুর রশীদ প্রমুখ ।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমীন আরো বলেন, যারা কর্মসংস্তান এর মাধ্যমে নিজেরা ভিক্ষা বৃওি পরিহার করে নিজারাই নিজেদের ভবিষ্যদ সুন্দর ভাবে গড়ে তোলার প্রত্যয় জানান ।

অনুষ্টানে ভিক্ষুক হোসনা আরা বেগম নিজের বদলে যাওয়ার কথা বলেন সবার মাঝে ।

অনুষ্টানের আগে বিভাগীয় কমিশনার সহ অন্যান্যরা উপজেলা ভুমি অফিসের সংস্কার কাজের উদ্ভোধন, বাশঁখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা ষ্টোর এর উদে¦াধন করেন ।

পরে তিনি বাশঁখালী আশ্রয়ন প্রকল্পের লোকজনের মাঝে দলিল প্রদানের কথা থাকলে ও অতিরিক্ত বৃষ্টির কারনে সেখানে পৌছঁতে পারেনি ।

Leave a reply