অধ্যক্ষকে ফুল দিতে ছাত্রলীগের বাঁধা

0

বোয়ালখালী প্রতিনিধি:: বোয়ালখালী উপজেলার স্যার আশুতোষ সরকারি কলেজ ছাত্রদল অধ্যক্ষকে ফুল দেয়ার প্রস্তুতি নিলে কলেজ ক্যাম্পাসে বাঁধা দিয়েছে ছাত্রলীগ। এ নিয়ে উভয়ের মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর ১২টার দিকে কলেজ ছাত্রদল নবাগত অধ্যক্ষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর জন্য সংগঠিত হলে কলেজ ছাত্রলীগ তাতে বাঁধা দিলে এ উত্তেজনা দেখা দেয়।

অধ্যক্ষ সাগর কান্তি দে জানান, কিছু ছাত্র ফুল দিতে আমার কাছে এসেছিল। এসময় অন্য ছাত্ররা তাদের বের করে দিয়েছে। কলেজের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ছাত্রদলের সভাপতি মো. মোশারফ জানান, আমরাও কলেজের ছাত্র, অধ্যক্ষ মহোদয়কে ফুলের শুভেচ্ছা জানাতে প্রস্তুতি নিলে ছাত্রলীগের কাজেম গ্রুপ ও সাদ্দাম গ্রুপ আমাদের বাঁধা দিয়ে অধ্যক্ষের রুমে প্রবেশ করতে দেয়নি।

এরপর আমরা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিলে ছাত্রলীগের নেতাকর্মীরা ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে অবস্থান নেয়।

কলেজ ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম জানান, ছাত্রদলের নেতাকর্মীরা কলেজে আসলে আমরা তাদেরও বের করে দিয়েছি। পরে আবারো সংগঠিত হয়ে প্রবেশ করতে চাইলে আমরা আমাদের মতো অবস্থান নিলে তারা চলে যায়। তবে কলেজের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ অনুসারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম কাজেম বলেন, ছাত্রদলের একটি গ্রুপ কলেজে অরাজকতা সৃষ্টি করতে চেষ্ঠা চালায়।

তারা সাধারণ ছাত্রছাত্রীদের কলেজ থেকে বের করে দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, বহিরাগত কিছু যুবক সিলেটে ছাত্রলীগের উপর হামলাকে পুঁজি করে এ তৎপরতা শুরু করেছে।

প্রসঙ্গগত গত ৫ আগস্ট অধ্যক্ষকে ফুল দিয়ে আসার পথে ছাত্রলীগের সাথে হাতাহাতি ও ধাওয়ার শিকার হয় কলেজ ছাত্রদলের মো. মিজানুর রহমান আতিফ গ্রুপ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.