অবশেষে রান খরা ঘুচল রিয়াদ

0

স্পোর্টস ডেস্ক::অবশেষে রানে ফিরলেন টাইগার অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। বুধবার শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট’স ইলেভেনের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭১ রান করে অপরাজিত ছিলেন তিনি। দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে। কিন্তু শেষমেশ সঙ্গীর অভাবে দুই রানের জন্য দলকে জেতাতে পারেননি তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদের জন্য এই ম্যাচ অবশ্য ছিল অগ্নিপরীক্ষা। এই ম্যাচে ভালো করার কারণে সামনে ওয়ানডে সিরিজে তার একাদশে থাকার একটি সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ২৫ মার্চ অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

টানা ব্যর্থতার পর ওয়ানডে দল থেকে বাদ পড়তে চলেছিলেন রিয়াদ। শ্রীলঙ্কা থেকে তাকে দেশে পাঠিয়ে দেয়া হচ্ছিলো। কিন্তু শেষমেশ তিনি দলে টিকে যান। ওয়ানডে দলে টিকলেও কলম্বোতে অনুষ্ঠিত বাংলাদেশ দলের শততম টেস্ট ম্যাচে তিনি খেলতে পারেননি।

গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদের রান ছিল মাত্র ৪। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তিনি সংগ্রহ করেছিলেন ৮৯ রান। দুই ম্যাচ টেস্ট সিরিজে তিনি সংগ্রহ করেছিলেন ৮৮ রান।

গত ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচে ৯২ রান সংগ্রহ করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর কয়েকদিন আগে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তার ব্যাট থেকে আসে ৮ রান।

আসন্ন ওয়ানডে সিরিজটি মাহমুদউল্লাহ রিয়াদের জন্য গুরুত্বপূর্ণ। এই সিরিজে তিনি যদি জায়গা পান এবং ভালো করতে পারেন তাহলে তার জন্য হয়তো সুন্দর ভবিষ্যৎ অপেক্ষা করছে। কিন্তু ব্যর্থ হলে তার ক্যারিয়ার হুমকির মুখে পড়তে পারে।

ওয়ানডে সিরিজ শুরুর আগে আজ একটি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। আজ সকালে কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩৫৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট’স ইলেভেন। পরে বাংলাদেশ ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.