আউটসোর্সিং সেক্টরে তরুণরা নিজেদের জায়গা করে নিবে- এডিসি

0

নিজস্ব প্রতিনিধি,সিটিনিউজ :   চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান বলেন, চট্টগ্রাম জেলার বেকার সমস্যা দূরীকরনে লানিং এন্ড আর্নিং (এলইডিপি) প্রজেক্ট বিশাল অবদান রাখার পাশাপাশি পৃথিবীর বুকে আউটসোর্সিং সেক্টর দিয়ে আমাদের তরুণরা নিজেদের জায়গা করে নিবে।

বুধবার(২৬ জুলাই) চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন ।

চট্টগ্রাম জেলার লার্নিং এন্ড আর্নিং প্রজেক্টের কোর্স সমাপনী ও মেন্টরিং সেন্টারের উদ্বোধন প্রোগ্রামে ট্রেনিং প্রাপ্ত প্রায় দুই শতাধিক প্রশিক্ষনার্থী অংশ নেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার হাসান বিন মুহাম্মদ আলী এবং এলইডিপি প্রজেক্টের চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রধান সমন্বয়ক মোঃ ইকরাম।

অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক মোঃ ইকরাম বলেন, চট্টগ্রাম জেলাতে মোট ৬৫০জনকে ট্রেনিং দেওয়া হয়েছে, তার মধ্যে ৩১১ জন আর্নিং করতে সম্পন্ন হয়েছে। বাকি যারা আর্নিং করতে পারেনি, তাদের আয় নিশ্চিত করার জন্য ৩মাসের মেন্টরিং সেশন শুরু হয়েছে।

তিনি আরো বলেন,ট্রেনিং সম্পন্ন হয়ে যাওয়ার পরও যারা এখনও ইনকামে যেতে পারেনি, তাদেরকে এক্সপার্টদের তত্ত্বাবধানে রেখে প্রশিক্ষণপ্রাপ্ত সকলের অনলাইন হতে আয় নিশ্চিত করার জন্য ৩মাসের মেন্টরিং ক্লাশের ব্যবস্থা করা হয়েছে। এলইডিপিতে ট্রেনিং করে ৫০০০ ডলার আয় করা ৩জনকে বিশেষ শুভেচ্ছা জানানো হয়।

প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলার কো-অর্ডিনেটর আব্দুল মান্নান আসিফ, জ্যাকব নাথ, পদ্ম রায়, সাকলাইন, তৌহিদুর রহমান।

প্রোগ্রাম শেষে প্রধান অতিথি মেন্টরিং সেশনের উদ্বোধন ঘোষনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.