আদিবাসী স্বীকৃতির বিরুদ্ধে বাঙ্গালী সংগঠনের মানববন্ধন

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি::‘বাঙ্গালীরাই বাংলাদেশের আদিবাসী’ এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশে উপ-জাতীয়দের আদিবাসী স্কীকৃতি দাবীর আড়ালে লুকায়িত রাষ্ট্রিয় বিরোধী ষড়য়ন্ত্রের প্রতিবাদে রাঙামাটিতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলার আয়োজনে রাঙামাটির বনরুপা শপিংমল এ সামনে এই মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ-সভাপতি হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন, রাঙামাটি সরকারি কলেজের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, প্রচার সম্পাদক আব্দুল আল মোমিন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের একমাত্র আদিবাসী হচ্ছে বাঙ্গালীরা। তারাই এই বাংলার ভূখন্ডে আদিকাল থেকে বসবাস করে আসছে। যারা বর্তমানে অতিথি পাখির মত এই দেশে এসে আদিবাসী স্বীকৃতি চাই, তারা মূলত এই দেশে এসেছে অনেক পরে। সুতরাং তাদেরকে আদিবাসী স্বীকৃত দেওয়ার কোন যুক্তি রাখে না।

বক্তারা আরো বলেন, পার্বত্য চুক্তি হচ্ছে একটি কালো চুক্তি। এই চুক্তির মধ্যে দিয়ে পার্বত্য অঞ্চলকে তারা ভিন্ন রাষ্ট্র সহ তাদের সন্ত্রাসী রাষ্ট্র করতে চাই। রাষ্ট্রের বিরুদ্ধে এমন ষড়য়ন্ত্রে মধ্যে দিয়ে তারা আজ আদিবাসী স্বীকৃতি পাওয়ার কথা বলে আন্তর্জাতিক ভাবে ষড়য়ন্ত্রের পায়তারা করছে বলেও মন্তব্য করেন বক্তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.