আনোয়ারায় ভোক্তা অধিকার আইনে অর্থজরিমানাসহ মামলা

0

আনোয়ারা প্রতিনিধি::আনোয়ারা উপজেলার বটতলী রুস্তমহাটের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনে অর্থ জরিমানাসহ মামলা দেন ভ্রাম্যমান আদালত। শনিবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবদুল মুমিন অভিযানের নেতৃত্ব দেন।

এ সময় উপজেলার বিভাগীয় কর্মকর্তাসহ থানা পুলিশের সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন। পবিত্র মাহে রমজান উপলক্ষে ভোক্তা অধিকার আইনে এ ভ্রাম্যমান আদালত পরিচালনার উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন।
ওই সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমান আদালত মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য,নকল প্রসাধনী,মাংস ও সবজির দাম বৃদ্ধি,দোকানে মূল্য তালিকা না টাঙানোসহ ওজনে কারচুপির দায়ে ১৪টি দোকান থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে ওই ১৪টি দোকানদারের নামে ভোক্তা অধিকার আইনে মামলা দেওয়া হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবদুল মুমিন জানান,উপজেলার রুস্তমহাটসহ বিভিন্ন বাজারের বেশিরভাগ মুদির দোকান,মাংসের দোকান ও সবজির দোকানে ক্রেতাসাধারণের কাছ থেকে অতিরিক্ত মূল্য আদায়সহ ওজনে কম দিচ্ছে এমন সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পর্যায়ক্রমে অন্যান্য হাট-বাজারেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.