আমিরাতে পটিয়া কুসুমকলি আসরের পুনর্মিলনী

0

দুবাই ব্যুরো::৭১ এর চেতনায় শিশু কিশোরদের গড়ে তোলার অঙ্গীকার নিয়ে ১৯৭৯ সালে গঠিত পটিয়া কুসুম কলি আসরের সাবেক সংগঠকদের অনেকেই ইউ এ ইতে অবস্থান করছেন। সে সময় সংগীতানুষ্ঠান, নাটকের মহড়া, পটিয়ার সব সাংস্কৃতিক কর্মকান্ডের কেন্দ্রস্থল ছিল সেন পরিবার। এই সেন পরিবারের ভূমিকা ছিল প্রশংসনীয়।

সাংস্কৃতিক পরিমন্ডলে আবীষ্ট এই পরিবারের একজন কলি সেন দুই দশক দুবাই অবস্থান করে সন্তানের শিক্ষা লাভের সুবিধার্থে ভারত গমনের প্রাক্কালে ইউ এ ইতে অবস্থানরত আসরের সাবেক সংগঠক ও কর্মীরা এক পূর্ণমিলনীর আয়োজন করে তাকে বিদায়ী সম্মানে সিক্ত করে। সংগীত শিল্পী হিসেবে কলি সেন প্রবাস জীবনেও সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত ছিলেন।

এ উপলক্ষে গত ১৬ মার্চ শারজাহস্থ একটি হোটেলে আসরের প্রথম সাধারণ সম্পাদক শৈবাল বড়ুয়ার সভাপতিত্বে এক স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়।সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন নূরুল আবছার, নজরুল ইসলাম, আসরের সাবেক সংগঠকদের মধ্য থেকে বেলায়েত হোসেন হীর, বিশু চক্রবর্তী, মো নাসির, বদিউল আলম, মো বাহাদুর, ফারুক রেজা প্রমুখ।

সভায় কলি সেনকে ক্রেষ্ট দিয়ে সম্মানিত করে বক্তাগণ বলেন, কৃতজ্ঞতাবোধের যে শিক্ষা আসর আমাদের দিয়েছে সেই আসরের শুভাকাংখীকে কৃতজ্ঞতা জানানোর সুযোগ পেয়ে আমরা আনন্দিত। আসর আমাদের চিন্তায় স্বাধীনতার চেতনার বীজ বপন করেছিল, দেশবোধ জাগ্রত করেছিল, মুক্তিযুদ্ধের বর্ণিল ইতিহাস জানতে সাহায্য করেছিল , যার কারণে আমরা যেখানে আছি আমাদের মিলিত ¯্রােত একসাথে বহমান আছে। আজকের এই পূর্ণমিলনী তারই স্বাক্ষর বহন করছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.