আরেকটি সাজানো নির্বাচনের পাঁয়তারা করছে সরকার: ফখরুল

0

সিটিনিউজ ডেস্ক:: কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে সরকার ফাঁসানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলোচিত এই ব্যক্তিকে অপহরণ করা হয়েছিল বলে এখনও নিশ্চিত তিনি।

বুধবার খুলনা মহানগরীর টাইগার গার্ডেন হোটেলে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল এ কথা বলেন।

এ সময় বিএনপি নেতা ২০১৪ সালের জাতীয় নির্বাচন, আগামী জাতীয় সংসদ নির্বাচন, সরকারের নানা ‘ব্যর্থতা’সহ নানা বিষয়ে কথা বলেন। উঠে আসে ফরহাদ মজহারের কথিত অপহরণ প্রসঙ্গও।

গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলীর বাসভবন থেকে বের হওয়ার পর ফরহাদ মজহারকে অপহরণ করা হয় বলে তার পরিবার পুলিশের কাছে অভিযোগ করেছে। তবে একই দিন বিকালে খুলনা নিউমার্কেটে ফরহাদ মজহারের নির্বিঘেœ ঘুরে বেড়ানো, একটি দোকান থেকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠানোর সিসি ক্যামেরার ফুটেজ ফাঁস হয়েছে।

ফরহাদ মজহার দাবি করেছেন, তাকে তুলে নেয়ার পর সন্ধ্যা সাতটার দিকে একটি বাসের টিকিট হাতে দিয়ে খুলনায় ছেড়ে দেয়া হয়। কিন্তু তার সিসি ক্যামেরার যে ফুটেজ পাওয়া গেছে তা সেদিন বিকালের।

আবার ফরহাদ নিজেই বাস কাউন্টারে গিয়ে মিস্টার গফুর নামে টিকিট কেটেছিলেন বলে তদন্তে প্রমাণ পাওয়া গেছে। এরও সিসি ক্যামেরার ফুটেজ পুলিশের কাছে আছে বলে জানিয়েছেন পুলিশ প্রধান।

অপহরণের অভিযোগ এনে বক্তব্যের সঙ্গে সিসি ক্যামেরায় ধারণ করা ঘটনাবলীর অনিয়ম বিষয়ে ফরহাদকে পুলিশ দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদ করেছে ১৮ জুলাই। এ সময় ফরহাদ এসব ফুটেজের কোনো ব্যাখ্যা দিতে পারেননি।

পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, অবৈধ সম্পর্কে জড়ানো এক নারীর জন্য স্ত্রীর কাছ থেকে টাকা আদায় ও সরকারকে বিব্রত করতেই অপহরণ নাটক সাজিয়েছেন ফরহাদ মজহার। এ জন্য তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার বিষয়ে ভাবছেন তারা।

মির্জা ফখরুল বলেন, ‘ফরহাদ মজহারের মত একজন মানুষকে অপহরণ করা হয় এবং এখন তাকে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা হচ্ছে।’

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের কৌশলই হচ্ছে গুম ও খুন। বিএনপি নেতা ইলিয়াস আলীর সন্ধান পাঁচ বছরেও পাওয়া যায়নি। পাঁচশরও বেশি নেতা-কর্মী গুম হয়ে গেছে। এক হাজারের বেশি নেতা-কর্মীকে গুলি করে হত্যা করা হযেছে।

‘আওয়ামী লীগ বন্দুকের জোরে ক্ষমতায় থাকার রোলমডেল’ মন্তব্য করে ফখরুল বলেন, আরও একটি সাজানো নির্বাচনের পাঁয়তারা করছে সরকার। কিন্তু আগামী নির্বাচন সহায়ক সরকারের অধীনে করতে সরকার ও নির্বাচন কমিশনকে বাধ্য করতে হবে।

বর্তমান সংসদের সমালোচনা করে বিএনপি নেতা বলেন, ‘এই পার্লামেন্ট জনগণের প্রতিনিধিত্ব করে না। ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হযেছেন। সেই পার্লামেন্টে পঞ্চদশ সংশোধনী গ্রহণযোগ্য হবে না।

বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করে মির্জা  ফখরুল বলেন, ‘এ প্রকল্প বাস্তবায়ন হলে সুন্দরবনের ক্ষতি করবে। সুন্দরবন যদি ধ্বংস হয়ে যায় তাহলে খুলনা বিভাগ হুমকির মুখে পড়বে।’

খুলনা জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে অনুষ্ঠানে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.