আল-আকসা থেকে সরানো হচ্ছে মেটাল ডিটেক্টর

0

আন্তর্জাতিক ডেস্ক:: জেরুজালেমের আল আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নিচ্ছে ইসরায়েল। তবে মেটাল ডিটেক্টর সরিয়ে নেয়া হলেও সেখানে নজরদারি ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে। খবর বিবিসির।

আল আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেয়ার বিষয়ে মঙ্গলবার ভোট দিয়েছে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর নিরাপত্তা পরিষদ।

মুসলিমদের কাছে হারাম আল শরিফ এবং ইহুদিদের কাছে টেম্পল মাউন্ট নামে পরিচিত আল আকসা মসজিদের কাছে চলতি মাসের ১৪ তারিখে দুই পুলিশ সদস্য নিহত হওয়ার পর থেকেই আল আকসা মসজিদকে কেন্দ্র করে উত্তেজনা আরো বেড়ে গেছে। এ বিষয়ে সতর্ক করেছে জাতিসংঘ।

সংস্থাটির মধ্যপ্রাচ্য বিষয়ক দূত এক বিবৃতিতে বলেছেন, জেরুজালেমের পবিত্র ধর্মীয় স্থান নিয়ে দ্বন্দ্ব শিথিল না হলে এই অস্থিরতা প্রাচীন শহরটি ছাড়িয়েও আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, নিরাপত্তার জন্যই মসজিদে মেটাল ডিটেক্টর বসানো হয়েছিল। কিন্তু তাদের এমন সিদ্ধান্তের কারণেই নতুন করে বিক্ষোভ-সংঘাত শুরু হয়েছে।

গত শুক্রবার পূর্ব জেরুজালেম এবং পশ্চিম তীরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিনি ফিলিস্তিনি নিহত হয়েছে। ওই একই দিনে এক ফিলিস্তিনির ছুরিকাঘাতে তিন ইসরায়েলি নিহত ও একজন আহত হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.