ইতিহাস বিকৃতির জন্য বিএনপি-জামায়াতকে কঠিন শাস্তি দেবে জনগণ

0

নিজস্ব সংবাদদাতা :   যারা মুক্তিযুদ্ধকে স্বীকার করে না, যারা বঙ্গবন্ধুকে বুকে ধারণ করতে পারে না তারা এদেশকে ভালবাসেনা। বাংলাদেশকে ভালবাসতে হলে আগে মুক্তিযুদ্ধকে বিশ্বাস করতে হবে। স্বাধীনতার চেতনা হৃদয়ে ধারণ করে জাতির পিতার আদর্শকে লালন করতে হবে, তবেই দেশপ্রেম জাগ্রত হবে। বিকৃত ইতিহাস দিয়ে নিজেদের আখের গুছানোর দিন শেষ। আজ সময় এসেছে সঠিক ইতিহাস স্বীকার করে রাজনীতি করার। অন্যথায় জনগণ ইতিহাস বিকৃতির জন্য বিএনপি-জামায়াতকে আরো কঠিন শাস্তি দেবে।

রোববার(২৬মার্চ) মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপর্যুক্ত কথাগুলো বলেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। কাজেম আলী স্কুল এন্ড কলেজের সভাপতি দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ’র সম্পাদক সৈয়দ উমর ফারুক’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে মন্ত্রী বিএসসি বলেন, মুক্তিযুদ্ধকে যারা মেনে নিতে পারেনি তাদের ইন্ধনে আজ জঙ্গিবাদ বিকশিত হচ্ছে। শেখ হাসিনার সরকার জঙ্গি দমনে বদ্ধপরিকর। বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন জঙ্গি-জামায়াতের স্থান হবে না।

মন্ত্রী বিএসসি বলেন কাজেম আলী স্কুল একটি বড় ধরণের সংকট থেকে মুক্ত হয়ে আজ নগরীতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এর পেছনে যে শ্রম ও মেধা প্রয়োজন ছিল তা সভাপতি সৈয়দ উমর ফারুক রেখেছিলেন বলেই এখন সবার কাছে এই প্রতিষ্ঠানের সুনাম ছড়িয়ে পড়েছে। তিনি বলেন এই প্রতিষ্ঠান নিয়ে আর কেউ ষড়যন্ত্র করলে তাকে ছাড় দেওয়া হবে না।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন, প্রভাষক মোহাম্মদ ওসমান হোসেন তালুকদার, সবুজ বড়ুয়া, প্রভাষিকা কানিজ ফাতিমা, শিক্ষিকা মুনমুন জাহান’র সঞ্চালনায় অনুষ্ঠিত দিনব্যাপী স্বাধীনতা উৎসবে আরো বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, উপাধ্যক্ষ সানজিদা মোখতার, দাতা সদস্য মোহাম্মদ সেকান্দর, অভিভাবক সদস্য মোহাম্মদ আয়ুব আলী চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী নেতা হাজী মোহাম্মদ সাহাবুদ্দীন প্রমুখ।

সভাপতির বক্তব্যে দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ’র সম্পাদক সৈয়দ উমর ফারুক বলেন, নতুন প্রজন্ম এখন মুক্তিযুদ্ধের ইতিহাস ধীরে ধীরে জানতে পারছে। জাতির জনককে হত্যা করে পাঠ্যপুস্তক থেকে যেভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর অর্জন মুছে ফেলা হয়েছে তাতে জাতি ভুল পথে পরিচালিত হয়েছিল। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণে ভুল ইতিহাস সংশোধন করে প্রকৃত ইতিহাস লিপিবদ্ধ করা হচ্ছে। এছাড়া তিনি বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনাকে ১৬ কোটি মানুষের মাঝে প্রতিষ্ঠিত করেছেন।

এখন আমাদের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও জাতির জনকের দীর্ঘ সংগ্রামের তথ্য প্রজন্মের সামনে তুলে ধরার সঠিক সময়। জঙ্গিবাদ ও ধর্মান্ধতা দূর করতে আমাদেরকে অবশ্যই সঠিক ইতিহাস জানতে হবে। মন্ত্রী বিএসসি শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে যে প্রচেষ্টা অব্যাহত রেখেছেন তাতে দেশ নির্দিষ্ট সময়ের আগেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.