ইন্ডাস্ট্রিতে ‘ব্যান’ কালচার হয়ে দাঁড়িয়েছে: শাকিব

0

বিনোদন ডেস্ক,সিটিনিউজ :: বেশ কয়েক মাস ধরেই ঢাকাই চলচ্চিত্রে অস্থিরতা বিরাজমান। বিশেষ করে চলচ্চিত্র পরিবারের সঙ্গে তারকা অভিনেতা শাকিব খানের সম্পর্ক মোটেও ভালো যাচ্ছিলো না। সেই থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল শাকিবের নেতৃত্বেই আসছে চলচ্চিত্রের নতুন সংগঠন।

আর সেই গুঞ্জন এবার সত্যি হল। চলচ্চিত্রের নতুন সংগঠনের ঘোষণা দিলেন শাকিব নিজেই। শুধু তাই না, বাংলা চলচ্চিত্রের উন্নয়নের জন্য সব দ্বন্দ্ব ভুলে সবাইকে একসঙ্গে কাজ করারও আহ্বান জানান তিনি।

সোমবার (২ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম-এর সংবাদ সম্মেলনে চলচ্চিত্র সংশ্লিষ্ঠ সবাইকে এ আহ্বান জানান শাকিব। এ সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

যৌথ প্রযোজনা নিয়ে শাকিবের সঙ্গে বিরোধ স্পষ্ট হয় চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর। দু দফায় তাকে ‘বয়কট’ও করা হয়েছিলো এই সংগঠনগুলো থেকে। কিন্তু শেষ পর্যন্ত চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ফারুকের উত্তরার বাসায় গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে সব ঝামেলা চুকিয়ে ফেলেন শাকিব। আর এরপর থেকেই মনে করা হচ্ছিলো চলচ্চিত্রে সুবাতাস বইতে চলেছে!

কেনো না, চলচ্চিত্র পরিবারের নেতারা শাকিবের সঙ্গে ভালোভাবেই সব মিটমাট হয়ে যাওয়ায় শাকিবকে এফডিসিতেও আমন্ত্রণ জানিয়ে ছিলেন। সেসময় শাকিবের সঙ্গে আর কোনো বিরোধ নেই বলেও মন্তব্য করেছিলেন নেতারা।

এমনকি শাকিব নিজেও জায়েদ খানের সঙ্গে সম্প্রতি এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির অফিসেও যান। কিন্তু এতোসব কিছুর পরও বিশাল পরিসরেই নতুন সংগঠনের ঘোষণা দিলেন শাকিব। যদিও এই সংগঠনে তার নাম আছে সর্বশেষ সদস্য হিসেবে।

কিন্তু নতুন সংগঠন ‘চলচ্চিত্র ফোরাম’-এর আন্তর্জাতিক সম্পাদক ও চিত্রনায়িকা মৌসুমীর মতে, নতুন এই সংগঠনের সবকিছুই এসেছে শাকিব খানের মাথা থেকে। তিনিই এই সংগঠনটি করার জন্য প্রথমে প্রস্তাব করেন। যদিও গুরুত্বপূর্ণ কোনো দায়িত্বে নেই শাকিব।

অন্যদিকে নতুন সংগঠন নিয়ে আশাবাদী শাকিব খান। চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর প্রতি ইঙ্গিত দিয়ে তিনি সবাইকে ‘ব্যান’ কালচার থেকে বের হয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ইদানিং ইন্ডাস্ট্রিতে ‘ব্যান’ কালচার হয়ে দাঁড়িয়েছে।

আর এমন মানুষদের ব্যান করা হচ্ছে যারা চলচ্চিত্রকে এগিয়ে নিতে চাইছে। তাই আসুন, ব্যান কালচার পরিহার করে সবাই মিলে বাংলা চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাই।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.