ইপসার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে র‌্যালী 

নিজস্ব সংবাদদাতা :   জলবায়ু সহিষ্ণু অংশগ্রহণমূলক বনায়ন ও পুনঃ বনায়ন প্রকল্প এর বিকল্প জীবিকায়ন আরণ্যক ফাউন্ডেশনের সহযোগিতায় সমাজ উন্নয়ন সংস্থা ইপসা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রমের অংশ হিসেবে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, র‌্যালী ও চারা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে র‌্যালী শেষে চারা বিতরণ ও আলোচনা সভা টইটং ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আরণ্যক টইটং সার্বিক উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মোঃ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, টইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ও বক্তা ছিলেন, টইটং বনবিট কর্মকর্তা মিজানুর রহমান চৌধুরী।

ইপসার ফিল্ড ফ্যাসিলেটর কল্যাণ বড়ুয়ার সঞ্চালনে এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ইউপি সদস্য নবী হোসেন, আবুল কাশেম, রোজিনা আক্তার, চেমন আরা বেগম ফেডারেশন সম্পাদক জিগারো বেগম, কোষাধ্যক্ষ আবুল বশর, সমাজ কর্মী নজির আহমদ, সিওবি রিফাত কাউছারা রিফা, কমরুন্নেছা বেগম, পারভিন আক্তার প্রমুখ। সভায় উপস্থিত সদস্যদের ফলজ, বনজ ও ঔষধি চারা বিতরণ করা হয়। একই ভাবে বারবাকিয়া ফেডারেশনের উদ্যোগে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে র‌্যালী ও চারা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফ্যাসিলেটর কল্যাণ বড়ুয়ার সঞ্চালনে এ সময় চারা বিতরণ করেন বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা উত্তম কুমার পাল, বিট কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, ফেডারেশন সভাপতি বেবী মমতাজ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াছমিন, হাসিনা আক্তার, সিওবি শাহীন আক্তার, আফরিন সুলতানা পাখি, কলি আক্তার প্রমুখ। এতেও সদস্যদের মাঝে ফলজ, বনজ ও ঔষুধী চারা বিতরণ করা হয়। এসময় বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে এবং দেশের জলবায়ুর প্রভাব থেকে রক্ষা পেতে হলে বেশী করে বৃক্ষ রোপন ও পরিচর্যার কোন বিকল্প নেই

এ বিভাগের আরও খবর

Comments are closed.