ইসলামী আন্দোলনের মিয়ানমার লংমার্চে পল্টনে রাস্তা বন্ধ

0

সিটিনিউজবিডি : মিয়ানমারের আরাকানে রোহিঙ্গাদের ওপর সামরিক জান্তাদের নির্যাতনের প্রতিবাদে চরমোনাই পীরের মুরিদদের লং মার্চ কর্মসূচিতে পল্টন এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

আজ রবিবার সকাল থেকেই যাত্রাবাড়ী, শনিরআখরা, রায়েরবাগ, শানারপাড় ও কাঁচপুর এলাকা থেকে হাজার হাজার চরমোনাই পীরের মুরিদ (ভক্ত) প্রেস ক্লাবের দিকে অগ্রসর হতে থাকে। রোববার বেলা ১১টার দিকে দলটির নেতাকর্মীরা বায়তুল মোকাররম উত্তর গেইটে জড়ো হতে শুরু করলে পল্টন মোড়সহ আশপাশের কয়েকটি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিশৃঙ্খলা এড়াতে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের সাঁজোয়া যান, জল কামান ও রায়টকারও প্রস্তুত থাকতে দেখা যায়।

গত ৯ অক্টোবর মিয়ানমারের তিনটি সীমান্ত পোস্টে ‘বিচ্ছিন্নতাবাদীদের’হামলায় নয় সীমান্ত পুলিশ নিহত হওয়ার পর রাখাইন রাজ্যের রোহিঙ্গা অধ্যুষিত জেলাগুলোতে শুরু হয় সেনা অভিযান। এরপর থেকে সহিংসতায় বহু রোহিঙ্গা নিহত হয়েছে, সহিংসতা থেকে বাঁচতে অন্তত ২৭ হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে ঢুকেছে বলে জাতিসংঘের তথ‌্য।

মিয়ানমারে সংখ‌্যালঘু মুসলমানদের ওপর হত্যা, নির্যাতন বন্ধ করা, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জাতিসংঘের তত্ত্বাবধানে মিয়ানমারে ফিরিয়ে নেয়া এবং রাখাইনে শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম এই লংমার্চের ঘোষণা দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.