উৎকৃষ্ট টু-ফ্যাক্টর সুবিধা উন্মুক্ত করতে যাচ্ছে গুগল

0

তথ্য ও প্রযুক্তি,সিটিনিউজ :: গুগলের উচ্চমানের প্রোফাইল হ্যাক হওয়ার পর সম্প্রতি  টু-ফ্যাক্টর সুবিধাটি উন্নীত করা নিয়ে ভাবছে গুগল । এই সুবিধাটি উন্নীত হলে রাজনৈতিকভাবে সাইবার আক্রমণের হাত থেকে নিস্তার পাওয়া সম্ভব বলে এক প্রতিবেদনে জানানো হয়েছে।

নতুন এই সুবিধাটি নিয়ে আগামী মাসেই উৎকৃষ্ট সুবিধাটি উন্মুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। জিমেইল, গুগল ড্রাইভ ও ইউএসবি সিকিউরিটি-কী এর মতোই এই সুবিধাটি উপভোগ করা যাবে।

এই সার্ভিসটি বাজারে উন্মুক্ত বিভিন্ন অ্যাপের চেয়ে আরো বেশি নিরাপদ হবে, যা গুগল অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত থাকবে। এ ধরনের পরিবর্তনে গুগলের মূল ব্যবহারকারীদের তেমন কোনো সমস্যা সৃষ্টি করবে না বলে জানা যায়।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, ‘এটি নিশ্চিত যে গুগলের এমন চিন্তায় রাজনৈতিক, কর্পোরেট এক্সক্লুসিভ নিরাপত্তা বেশ উন্নীত হবে’।

২০১৬ সালে জোহান পোদেশেটাস এর জিমেইল অ্যাকাউন্ট, রাশিয়ার সরকারেরও অনেক অ্যাকাউন্ট এই সাইবার অ্যাটাকের আওতায় ছিল। এরপর গুগল অনুভব করে যে, গুগল ব্যবহারকারীদের জন্য সিকিউরিটি ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন।

পরবর্তীতে তারা সংযুক্ত করে নতুন কিছু সিকিউরিটি ব্যবস্থা। কোনো ব্যবহারকারী যদি অন্য ডিভাইসে গিয়ে তার অ্যাকাউন্ট ব্যবহার করতে চায় তাহলে তাকে নতুন করে সিকিউরিটি আপডেট করে নিতে হয়। যেমন – জিমেইল ও গুগল ড্রাইভ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.