এক বছর নিষিদ্ধ ইরফান

0

খেলাধুলা : পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফিক্সিং কেলেঙ্কারিতে জড়ানোর অভিযোগ ওঠে মোহাম্মদ ইরফানের বিরুদ্ধে। তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়। অর্থাৎ গত ১৪ মার্চ সাময়িক নিষেধাজ্ঞা দেয়ার পর নিজের পক্ষে প্রমাণ উত্থাপন করতে বলা হয়েছিল ইরফানকে।

সেই প্রমাণ উত্থাপনে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের দীর্ঘদেহি এই পেসার। তাই সব ধরনের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ করা হয়েছে তাকে। পাশাপাশি ইরফানকে জরিমানা করা হয়েছে ১০ লাখ রুপি। তবে ছয় মাস পরই ক্রিকেটে ফিরতে পারেন ইরফান। শর্ত জুড়ে দেয়া হয়েছে। এক বছরের আগে অর্থাৎ ৬ মাস পর ক্রিকেটে ফিরতে হলে পিএসএলে ফিক্সিং নিয়ে চলতি তদন্তে পিসিবিকে সাহায্য করতে হবে এই পেসারকে। তাছাড়া এই সময়ের (ছয় মাস) মধ্যে বোর্ডের দুর্নীতি দমন বিধি লঙ্ঘন করতে পারবেন না ইরফান।

ইরফানের বিরুদ্ধে অভিযোগ, পাকিস্তানের অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটের (আকসু) কাছে জুয়াড়িদের সঙ্গে যোগাযোগের বিষয়ে তথ্য গোপন করেছিলেন। কিংবা জুয়াড়িরা যে তার সঙ্গে ফিক্সিংয়ের বিষয়ে যোগাযোগ রক্ষা করে চলছিল তা তিনি আকসুকে জানাননি। এ কারণে আকসু তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করে।

প্রসঙ্গত, পাকিস্তানের ফ্রাঞ্চাইজি লিগ পিএসএল শুরুর আগেই ফিক্সিং নিয়ে তোলপাড় শুরু হয়। শুরুর পরপরই ফিক্সিংকাণ্ডে জর্জড়িত পিএসএল। এ কারণে দুই ক্রিকেটার শারজিল খান এবং খালিদ লতিফকে আগেই নিষিদ্ধ ঘোষণা করেছিল পিসিবি। এরপর সেই দলে যোগ দেন ইরফান ও শাহজাইব খান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.