ওয়ালটনের স্ক্র্যাচ ও ডাস্ট প্রুফ স্মার্টফোন

0

তথ্য ও প্রযুক্তি : ওয়ালটন ব্র্যান্ডের ‘প্রিমো ইএফ৫’ সিরিজে এবার যুক্ত হলো অ্যান্ড্রয়েড মার্সম্যালো অপারেটিং সিস্টেম চালিত সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন ‘ইএফ৫-হার্ড টিপি’।

মাল্টি টাস্কিং বৈশিষ্ট্যের নতুন এই স্মার্টফোনের আকর্ষণীয় ফিচার হলো অত্যাধুনিক প্রযুক্তির ৩ স্তর বিশিষ্ট ডিসপ্লের ব্যবহার, যা মোবাইলের স্ক্রিনকে আঁচড় পড়া এবং এর ভেতরে ধুলাবালি প্রবেশ থেকে রক্ষা করবে। সেই সাথে বিভিন্ন ধরনের আঘাত থেকে সাধারণ ডিসপ্লের তুলনায় এই ফোনের ডিসপ্লেকে তিনগুণ বেশি সুরক্ষিত রাখবে। এছাড়াও এতে রয়েছে ২.৫ ডি কার্ভড গ্লাস ডিসপ্লে প্যানেল।

৫ ইঞ্চি পর্দার এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.২ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ৫১২ মেগাবাইট র‌্যাম, ৮ জিবি ইন্টারনাল মেমোরি ও ২৩০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। প্রয়োজনে ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি এক্সটারনাল মেমোরি কার্ডও ব্যবহার করা যাবে। এতে রয়েছে বিএসআই সেন্সর সমৃদ্ধ হাই ডেফিনেশনের ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যা দিয়ে ব্যবহারকারি উন্নতমানের ভিডিও ও ছবি তুলা যাবে। ডিভাইসটিতে এলইডি ফ্লাশ থাকায় অন্ধকারে বা স্বল্প আলোতেও উন্নতমানের ভিডিও বা ছবি তুলা যাবে। এছাড়াও, গ্রাহককে উন্নত ভিডিও কলের সুবিধা দিতে এই ফোনের ফ্রন্টে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

থ্রিজি সাপোর্টেড ‘প্রিমো ইএফ৫-হার্ড টিপি’ স্মার্টফোনটিতে দুটি সিম ব্যবহার করা যাচ্ছে। উচ্চ কানেক্টিভিটির সুবিধা দিতে এতে রয়েছে ওয়াই ফাই, ব্লুটুথ ৪, মাইক্রো ইউএসবি ২, ল্যান হটস্পট এবং ওটিএ।

এ-জিপিএস সাপোর্টেড ফোনটিতে মোশন সেন্সর হিসেবে আছে অ্যাক্সিলারোমিটার। অন্যান্য ফিচারের মধ্যে আরো আছে এইচডি ভিডিও প্লে-ব্যাক, ক্যামকর্ডার ও রেকর্ডিং সুবিধাযুক্ত এফএম রেডিও।

জানা গেছে, দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি চলতি মাসের ১৭ তারিখ থেকে সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা ও ব্রান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে। ক্রেতাদের রুচি ও চাহিদার ভিন্নতা অনুযায়ী কালো, সোনালি ও কফি- এই তিনটি আকর্ষণীয় রঙে ছাড়া হয়েছে নতুন মডেলের এই স্মার্টফোনটি।

ফোনটির দাম ধরা হয়েছে ৪ হাজার ৫৫০ টাকা। স্মার্টফোনটিতে থাকছে ১৫ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি এবং ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি।

উল্লেখ্য, ওয়ালটন গ্রাহকদের জন্য প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে দেশব্যাপী ছড়িয়ে আছে চার শতাধিক সার্ভিস সেন্টার ও পয়েন্ট।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.