‘কমিউনিটি সার্ভিস’ ও ‘মেডেল অব কারেইজ’-এ ভূষিত সিএমপি’র দুই নারী সদস্য

0

নিজস্ব প্রতিবেদক::ইন্টারন্যাশনাল ওমেন ডে উপলক্ষে বাংলাদেশ পুলিশ এর আয়োজনে ‘বাংলাদেশ উইমেন পুলিশ এ্যাওয়ার্ড ” সম্মাননায় ভূষিত করা হয়েছে সিএমপি’র দুই নারী সদস্যকে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) পুলিশ কনভেনশন হলের অনুষ্ঠানে ২টি প্রতিষ্ঠান ও ২১ জন পুলিশ সদস্যকে কাজের স্বীকৃতি স্বরূপ ‘বাংলাদেশ উইমেন পুলিশ এ্যাওয়ার্ড” প্রদান করা হয়।উক্ত অনুষ্ঠানে কৃতি পুলিশ সদস্যদেরকে ক্রেষ্ট, সম্মাননা সনদ ও প্রাইজমানি প্রদান করা হয়।

সিএমপি’র ভিকটিম সাপোর্ট সেন্টার এ কর্মরত নারী এসআই ইয়াসমিন আরা বেগম কে জনসেবা মূলক কাজের স্বীকৃতি স্বরুপ ‘কমিউনিটি সার্ভিস’ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়। উল্লেখ্য এসআই ইয়াসমিন ২০১৩ সাল থেকে ভিকটিম সার্পোট সেন্টার এ আগত নির্যাতিত ও অসহায় নারী ও শিশু দেরকে মাতৃ স্নেহে  লালন, আইনী পরামর্শ প্রদান ও নিয়মিত কাউন্সিলিং এর মাধ্যমে সামাজিক ও স্বাভাবিক জীবনে পুনর্বাসনে সহায়তা করে আসছেন।

পুরস্কার পাওয়া সিএমপি’র অপর সদস্য হলেন মহিলা কনস্টেবল/৪০৭৯ মোছাঃ লতা পারভীন। তিনি তার কাজের স্বীকৃতি স্বরূপ ‘মেডেল অব কারেইজ’ অ্যাওয়ার্ডে ভূষিত হোন। উল্লেখ্য তিনি ২০১৬ সালে ভারতের নেতাজী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত কারাতে প্রতিযোগীতায় ৮ টি দেশের প্রতিযোগিদের মধ্যে ১ম স্থান অধিকার করে স্বর্ণপদক অর্জন করেন। তিনি স্বাধীনতা দিবস কারাতে প্রতিযোগিতা/২০১৬ এর স্বর্ণপদক প্রাপ্ত হন এবং বিজয় দিবস কারাতে প্রতিযোগীতা/২০১৬ এর স্বর্ণপ্রদক প্রাপ্ত হন।
মোছাঃ লতা পারভীন একজন আন্তর্জাতিক স্বর্ণপদক বিজয়ী কারাতে খেলোয়াড়। তার ক্রীড়া জগতে এ ধরনের কৃতিত্বের কারণে পুলিশ বিভাগসহ গোটা দেশের ভাবমূর্তি সমুজ্জুল হয়েছে।

বাংলাদেশ পুলিশের মহপরিদর্শক এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুলিশের কৃতি সদস্যদের মাঝে ক্রেষ্ট ও সম্মাননা সনদ প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল এমপি।
‘বাংলাদেশ উইমেন পুলিশ এ্যাওয়ার্ড এর সভাপতি ডিআইজি মিলি বিশ্বাস এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জনাব তারানা হালিম এমপি,স্বরাষ্ট্র মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফখরুল ইমাম এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ড. কামাল উদ্দীন আহমেদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.