কল্পনা চাকমা অপহরণ মামলার পরবর্তী শুনানি ২ মে

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি: রাঙামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমার অপহরণ মামলায় পুলিশের তদন্ত রির্পোটের ওপর আগামী ২ মে শুনানির দিন পুনরায় নির্ধারণ করেছেন। বুধবার রাঙামাটি অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলী’র আদালতে কল্পনা অপহরণ মামলার শুনানিতে পুলিশ সুপারের প্রতিবেদনের ওপর বাদী পক্ষ ‘না’ রাজি দিয়ে মামলার পুনরায় বিচার বিভাগীয় অথবা আলাদা প্রাতিষ্ঠানিক তদন্তের আবেদন জানালে আদালত এ আদেশ দেন।

কল্পনার চাকমার মামলার আইনজীবী রেজাউল করিম চৌধুরী বলেন, মামলায় পুলিশের যে চুড়ান্ত প্রতিবেদন দেয়া হয়েছে তা যথাযথ নয় এবং তা ন্যায় বিচারের পরিপন্থী।
কল্পনার বড় ভাই কালিন্দি কুমার চাকমা বলেন, পুলিশের তদন্ত রিপোর্টে সত্য উঠে না আসায় আমরা প্রতিবেদনের ওপর ‘না’ রাজি দিলে আদালত আমাদের আবেদন শুনে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন।

মামলার শুনানির সময় চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায়, রানী ইয়ান ইয়ান, কল্পনার বড় ভাই কালিন্দি কুমার চাকমাসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২ জুন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা লাইল্যা ঘোনা এলাকার নিজ বাড়ি থেকে একদল সশস্ত্র দুর্বৃত্ত কল্পনা চাকমাকে তুলে নিয়ে যায় বলে দাবি করেন তার পরিবার। এ ঘটনার পর কল্পনা চাকমার ভাই বাদী হয়ে থানায় মামলা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.