কাউসার এলাহীর শূন্যতা অপূরণীয়

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, মীর কাউসার এলাহীর শূন্যতা দলের যেমন অপূরণীয় ক্ষতি তেমনি সামাজিক পরিধিতে ও কাজের অগ্রগতি তথা উন্নয়নমূলক কর্মকান্ডেও চরম শূন্যতা সৃষ্টি হওয়া।

দলের নিবেদিত প্রাণ সদা হাস্যোজ্জ্বল এই মানুষটির অকাল প্রয়াণে দল-সমাজ ও দেশ সৃষ্টিশীল কর্ম থেকে কিছুটা হলেও বঞ্চিত হবে।

সোমবার (১৭ জুলাই) নাসিমন ভবন দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপি’র ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মীর কাউসার এলাহীর স্মরণসভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মানুষ বাঁচে তার কর্মের মধ্যে বয়সের মধ্যে নয়। মীর কাউসার এলাহী আমাদের মাঝে তার কর্মগুণে যেমন স্মরণীয় হয়ে থাকবেন তেমনি তাঁর নিজ কর্ম যোগ্যতায় বিশ্বাস ও দর্পণের স্তম্ভ গড়তে সক্ষম হয়েছিলেন।

এলাহীর আত্মার অতিপ্ত বাসনা পূরণ করার লক্ষ্যে আগামীতে এই স্বৈরাচার শক্তিকে উৎখাত করার মধ্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার চূড়ান্ত লক্ষ্যে আমরা এগিয়ে যেতে সক্ষম হবো।

দোয়া মাহফিল শেষে চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে দলীয় কার্যালয়ে এক স্মরণসভা সংগঠনের সভাপতি ডাঃ শাহাদাত হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, যে মানুষটিকে লোভ-লালসা কখনো স্পর্শ করতে পারেনি, জাতীয়তাবাদী আদর্শের একজন সফল সৈনিক হিসেবে মীর কাউসার এলাহীর নাম সম্মানের সহিত উচ্চারিত হবে।

দলের আদর্শকে বুকে ধারণ করে মৃত্যুর আগ পর্যন্ত জাতীয়তাবাদী দলের অস্তিত্বকে উড্ডীন করার জন্য অবিরত সংগ্রাম করে গেছেন। তাঁর শূন্যতা পূরণ করার অবলম্বন তখনই সম্ভব হবে যখন দলের কাঠামোকে শক্তিশালী করার মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী সরকারের পতনের ইতিহাস রচনার পথ প্রশস্থ হবে।

স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সাবেক কাউন্সিলর শামসুল ইসলাম, জয়নাল আবেদীন জিয়া, মোহাম্মদ আলী, আশরাফ চৌধুরী, এম.এ হান্নান, হারুন জামান, সোহ্রাব কোম্পানী, সাবেক কাউন্সিলর মাহবুব আলম, নিয়াজ মো: খান, অধ্যাপক নুরুল আলম রাজু, মো: ইকবাল চৌধুরী, এস.এম. আবুল ফয়েজ, এস.এম. সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আর.ইউ. চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, কাউন্সিলর আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, মনজুর রহমান চৌধুরী, টিংকু দাশ, গাজী সিরাজ উল্লাহ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.