কোচের পদ থেকে সরে দাঁড়ালেন লুইস এনরিক

0

খেলাধুলা : লুইস এনরিক ২০১৪ সালে বার্সেলোনার কোচের দায়িত্ব নেন। এরপর তিনটি বছর সার্থকতার সঙ্গে দায়িত্ব পালন করেন। গেল তিন বছরে ৯টি শিরোপা জিতেছেন তিনি। পেপ গার্দিওলা ও ইয়োহান ক্রুইফের পর বার্সেলোনার তৃতীয় সফল কোচ তিনি। বার্সেলোনা কোচ হিসাবে শেষ ম্যাচ। তারপরও বার্সেলোনার কোচের চেয়ার থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। বিদায় বেলায় জিতেছেন স্প্যানিশ কোপা দেল রের শিরোপা। বার্সার কোচের পদ থেকে সরে দাঁড়ালেও কোনো দুঃখবোধ নেই এনরিকের।

কোপা দেল রে ফাইনাল। আলবেসের বিরুদ্ধে ফেভারিট হিসাবেই নেমেছিলেন মেসিরা। শেষ পর্যন্ত কোচ লুইস এনরিকে-কে ট্রফি দিয়েই বিদায় জানালেন তাঁরা। আলবেসকে ৩-১ গোলে হারিয়ে এনরিকে জমানার তিন বছরে নবম ট্রফি ঘরে তুলল বার্সেলোনা।

খেলার প্রথম গোল মেসির। ৩০ মিনিটের মাথায় নেইমারের সঙ্গে ওয়াল খেলে ১৮ গজ বক্সের সামনে বল নিয়ে টার্ন করে ডিফেন্ডারদের পেছনে ফেলে দেন মেসি। বাঁ পায়ের মাপা ক্রস জড়িয়ে যায় জালে। চলতি মৌসুমে তাঁর ৫৪তম গোলটি এলো এই ম্যাচে। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি বার্সা। ৩৩ মিনিটে ফ্রি কিক থেকে দুরন্ত গোল করে যান থিও এর্নান্দেজ। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগে নেইমার ও পাকোর গোলে ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.