গাউছুল আজম মাইজভাণ্ডারীর আদর্শের অনুসরণেই মুক্তির পথ

0

সিটিনিউজবিডি ডেস্ক :  গাউছুল আজম মাইজভাণ্ডারী দর্শন মানবতা ও মানবিকতাকে সমুজ্জল রাখে। মাইজভাণ্ডারী পতাকা তলে বর্ণ ধর্ম নির্বিশেষে সকলের সহ অবস্থান রয়েছে। মাইজভাণ্ডারী তরীকত পন্থিরা একে অপরের সুখ দুখে সামীল হয়। তাই ধারাবাহিকতায় আজকের এই আয়োজন।

মহান ঈদে মিলাদুন্নবী (দঃ), সমস্ত নবী রাছুল (আঃ), সাহাবায়ে কেরাম (রাঃ), বিশেষত হযরত গাউছুল আজম মাইজভাণ্ডারী (কঃ), হযরত গাউছুল আজম বাবা ভাণ্ডারী (ক.) বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ও বিশ্বের সমস্ত আউলিয়া কেরাম (রহঃ)’র ওরশ শরীফ উপলক্ষে পরলোকগত সমস্ত দরবারী ভাই-বোন সহ মুরব্বীয়ানে কেরামগণের ফাতেহা শরীফ আজিমুশ্শান মিলাদ মাহফিল উপলক্ষে ফ্রি চিকিৎসা ও খৎনা, রক্তের গ্রুপিং, ডায়াবেটিস পরীক্ষা, সেলাই মেশিন, চাউল বিতরণ অনুষ্ঠান সোমবার ২৭ মার্চ ওরশ উদযাপন পরিচালনা কমিটির উদ্যোগে হযরত মাওলানা শাহসুফি মীর শরাফত উল্লাহ (র.) ফটিকছড়ি, নানুপুর, মীরবাড়ি মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সদস্য মীর মোহাম্মদ অলি উল্লাহ মাইজভাণ্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মোহাম্মদ বাকের। উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন হযরত আলহাজ্ব মাওলানা নুরুল মনোয়ার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বঅলি শাহানশাহ হযরত জিয়াউল হক মাইজভাণ্ডারী কেবলা কাবার রওজা শরীফের খাদেম হাফেজ মাওলানা আবুল কালাম।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব আবদুর শুক্কুর আনসারী, মাস্টার বটন কুমার দে, সৈয়দ মনিরুল্লাহ রাশেদ, মনিরুল ইসলাম, আলহাজ্ব মাওলানা হোসাইন আহমদ ফারুকী, মাওলানা আহমদ উল্লাহ, মাওলানা গোলাম মোহাম্মদ খান সিরাজী, মাওলানা আলী আজম রেজভী, মোহাম্মদ আবুল কালাম, মোঃ ইউনুচ, সৈয়দ জিয়াউল হক মামুন, মোহাম্মদ আকরাম হোসেন, বিশেষজ্ঞ চিকিৎসক ছিলেন ডাঃ প্রবীর শীল, ডাক্তার আর.কে রুবেল, ডাঃ এনায়েত উল্লাহ, ডাঃ রাজীব চক্রবর্তী, ডাঃ এম.মজুমদার, ডাঃ সেলিনা আক্তার, লায়ন ডাঃ বরুণ কুমার আচার্য বলাই, সাংবাদিক সমীর দাশ, শিমুল পাল, মোঃ হানিফ মেম্বার, ঝন্টু শীল, মোস্তাকিন, মোঃ আরিফ প্রমূখ। উক্ত অনুষ্ঠানে এলাকার গরীব, অসচ্ছল, দুঃস্থদের মাঝে ৬০ জনকে চাউল বিতরণ করা হয়। দুঃস্থ পরিবারদেরকে ৫টি সেলাই মেশিন বিতরণ করা হয়। ফ্রি খৎনা করা হয় ৬ জনকে। বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয় ৩০০ জনকে ফ্রি রক্তের গ্রুপিং ও ডায়বেটিস পরীক্ষা ১৫০ জনকে করা হয়।

উক্ত অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধী ও বাকপ্রতিবন্ধী ১০ জনকে নগদ অর্থ প্রদান করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকদের স্মারক সম্মাননা প্রদান করা হয়। বক্তারা বলেন, আজ মহান ১৩ চৈত্র উপলক্ষে মীর মোহাম্মদ অলি উল্লাহ মাইজভাণ্ডারীর তত্ত্বাবধানে খতমে কোরআন, খতমে বোখারী শরীফ, গাউছিয়া মাইজভাণ্ডারী শরীফ, তাওয়াল্লাদে গাউছিয়া মিলাদ শরীফ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.