চট্টগ্রাম কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলন

0

সিটিনিউজবিডি : ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদকে নির্বাচনের মাধ্যমে স্থায়ী কাঠামো গঠন করা যেতে পারে। সকলের সমন্বয়ে এ পরিষদকে আরো তরান্বিত করতে হবে। এক্ষেত্রে চট্টগ্রাম কলেজের সকল ব্যাচের শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।

গত শুক্রবার (১১ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর স্মরণিকা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পুনর্মিলন ও সাংস্কৃতিক সন্ধ্যায় সম্মানিত অতিথিরা উপরোক্ত কথাগুলো বলেন।
‘সম্মিলনই সম্প্রীতি’ এই শ্লোগানে চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পরিষদের আহবায়ক এটিএম নুরুল আলমের সভাপতিত্বে ও চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সদস্য সচিব, প্রাক্তন চট্টগ্রাম জেলা পি.পি অ্যাডভোকেট আবুল হাসেমের সঞ্চালনায় পুনর্মিলন সভায় বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজান আসনের নির্বাচিত সংসদ সদস্য, চট্টগ্রাম কলেজের প্রাক্তন ছাত্র এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, পুনর্মিলনী বলতেই কলেজের স্মৃতিকথা। পুরনো বন্ধু-বান্ধবদের স্মৃতিকথা। এ স্মৃতিকথাগুলো ধরে রাখতে হবে। চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদকে বেগবান করতে ফ্রেইম ওয়ার্কের মাধ্যমে স্থায়ী হিসেবে রূপান্তরিত করতে হবে। এ পরিষদের থাকবে নিজস্ব ভবন, নিজস্ব তহবিল ও নিজস্ব কর্মকাণ্ড। তাহলেই সংগঠন স্থায়ী রূপ পাবে। যেমন ঢাকায় প্রতিষ্ঠিত হয়েছে ‘এক টুকরো রাউজান’। এ সংগঠনের ঢাকায় নিজস্ব অফিস রয়েছে। চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদে যেকোন উন্নয়নমূলক, সেবামূলক প্রকল্প গ্রহণ করলে সার্বিক সহযোগিতা করারও প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।
পুনর্মিলন ও সাংস্কৃতিক সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আলী আহমদ, রফিকুল হাসান মিনু, অ্যাডভোকেট মুশফিকুর রহমান ভুইয়া, অ্যাডভোকেট শফিউর রহমান, শিল্পী আবদুল মান্নান রানা প্রমুখ।
এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় চট্টগ্রামের কৃতী সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবদুল মান্নান রানার পরিচালনায় এবং স্বনামধন্য নৃত্যশিল্পী শুভ্রাসেন গুপ্তার নির্দেশনায় দেশের গানে দলীয় নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক ও নৃত্য অনুষ্ঠান। অনুষ্ঠানে চট্টগ্রাম কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী যারা আজ দেশবরেণ্য সংগীত শিল্পী তাদের মধ্যে থেকে এক ঝাঁক প্রবীণ ও নবীন শিল্পী দুঘণ্টা ব্যাপী সাংস্কৃতিক পরিবেশনায় উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.