চট্টগ্রাম জেলা রোভারের জাতীয় শোক দিবস পালন

0

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম জেলা রোভারের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আজ বিকাল ৪ টায় চট্টগ্রাম সরকারি সিটি কলেজ চট্টগ্রামে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা রোভারের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ দবির উদ্দিন খানের সভাপতিত্বে ও জেলা রোভারের সম্পাদক মোহাম্মদ ফজলুল কাদের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সরকারি সিটি কলেজ চট্টগ্রাম এর অধ্যক্ষ প্রফেসর ঝরনা খানম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা রোভারের কমিশনার মো. কামাল উদ্দিন, জেলা রোভারের সহ-সভাপতি অধ্যক্ষ কৃষ্ণ কুমার দত্ত, সহকারি কমিশনার মো. ফেরদৌস আলম, রোভার স্কাউট লিডার প্রতিনিধি মো. নুরুল ইসলাম চৌধুরী ও মারুফ আহমদ ছিদ্দিকী।

এতে আরো উপস্থিত ছিলেন রোভার স্কাউট লিডার মুহাম্মদ ইকবাল হোসেন, আহমদ ইমরানুল আজিজ, শেখ আবদুল হান্নান, মুহাম্মদ সাইফুদ্দিন, মনোয়ারা আফরোজ প্রমুখ। এছাড়া বিভিন্ন কলেজের রোভার স্কাউট ও গার্ল ইন রোভাররা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি প্রফেসর ঝরনা খানম বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আপসহীন নেতৃত্বে আমরা যে বাংলাদেশ পেয়েছি তাকে সমৃদ্ধ দেশে পরিণত করা আমাদের নৈতিক দায়িত্ব। জাতির পিতা আমাদের দেশ উপহার দিয়েছেন আর সেটাকে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের কর্তব্য।

স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা স্মরণ করে তিনি আরো বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঋণ বাঙালি জাতি কখনো শোধ করতে পারবে না।

তাঁর অবদান অবিস্মরণীয়, অসামান্য। আলোচনা সভা শেষে পনেরো আগস্টের শহীদদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.