চাক্তাইয়ে সন্ত্রাসীদের প্রকাশ্যে চাঁদাবাজি

0

দিলীপ তালুকদার:: দেশের ভোগ্যপণের বড় পাইকারি বাজার চাক্তাই খাতুনগঞ্জের ব্যবসায়ী, শ্রমিকেরা একটি সন্ত্রাসী গ্রুপের অত্যাচার চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন। ক্ষুব্ধ ব্যবসায়ী ও শ্রমিকেরা সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছেন।

চাক্তাই ট্রাক সমিতির নেতা মো. জসিম উদ্দিন জানান, চাক্তাই এলাকার ড্রামপট্টি, চামড়া গুদাম, চাক্তাই ফুলতলা, রাজাখালীসহ আশপাশের এলাকার ব্যবসায়ী ও সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে একটি সন্ত্রাসী গ্রুপের হাতে জিম্মি হয়ে পড়েছে। সন্ত্রাসী গ্রুপটি প্রকাশ্যে অস্ত্র নিয়ে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান, ব্যবসায়ী, এলাকা বাসিন্দাদের কাছ থেকে চাঁদাবাজি ও নির্যাতন করে আসছে। প্রতি ট্রাক থেকে এক হাজার টাকা করে চাঁদা দাবি করে আসছে সন্ত্রাসীরা। চাঁদা না দেওয়ায় অনেক ট্রাক চালককে মারধর করা হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর সন্ত্রাসী দলের প্রধান চার জনের নাম উল্লেখ করে বাকলিয়া থানায় মামলা দায়ের করেছেন এক মহিলা। মামলার আরজিতে তিনি উল্লেখ করেছেন, ৪৫ জন যুবক বাসায় ঢুকে ভয়ভীতি দেখিয়ে মোবাইল ফোন ও টাকাপয়সা ছিনিয়ে নেয়। মামলা দায়ের করায় প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে। সন্ত্রাসীদের হুমকিতে ছেলে মেয়ে নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন ওই মহিলা।
চাক্তাই এলাকার একাধিক ব্যবসায়ী সংগঠনের নেতা ব্যবসায়ী ও এলাকাবাসী জানান, ইফতেখার সুজন, মো. মামুন, খোরশেদের নেতৃত্বে ১৫ জনের একটি সন্ত্রাসী গ্রুপের চাঁদাবাজি, অত্যাচারে লোকজন অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে মানুষকে ভয়–ভীতি দেখিয়ে জিম্মি করে রেখেছে। এছাড়াও ছিনতাই, মাদক ব্যবসা ও নারী নির্যাতন চালিয়ে যাচ্ছে। ভয়ে মুখ বুঝে সহ্য করে চলেছে এলাকাবাসী ও ব্যবসায়ীরা।

চাক্তাই ও খাতুনগঞ্জের একাধিক ব্যবসায়ী সংগঠন এবং এলাকাবাসীর পক্ষে ইফতেখার সুমন ও মো. মামুনের চাঁদাবাজি, অত্যাচার থেকে মুক্তি পেতে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, পুলিশ কমিশনার, র‌্যাব নগর গোয়েন্দা সংস্থার উপকমিশনারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন প্রধানের কাছে লিখিত অভিযোগ করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.