চিশ্তি ফ্যাশন হাউসের শো-রুম উদ্বোধন

0

সিটিনিউজবিডি ডেস্ক :  চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেছেন, রূপ চর্চায় প্রকৃতির পরশে ও নিজস্ব সংস্কৃতির ছোয়ায় নারীর সৌন্দর্যকে ফুটিয়ে তুলতে হবে।

রূপচর্চা মানে উগ্র প্রসাধন ও রঙ-চংয়ের চাকচক্ষ্য নয়, প্রকৃতির ঔষধি গাছগাছালি ও অন্যান্য উপাদান থেকে সংগৃহীত উপকরণ এবং আমাদের সংস্কৃতির শিল্পিত ছোয়ায় নারীর ভেতরের সৌন্দর্যকে জাগিয়ে তোলা।

শুক্রবার বিকেলে নগরীর হালিশহরস্থ সবুজবাগে চিশ্তি ফ্যাশন হাউস এন্ড পার্লার এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, নারীর রূপচর্চার ক্ষেত্রে শালীনতা, সুরুচি ও নম্রতার ছাপ থাকতে হবে।

রূপচর্চার নামে কোনো ধরণের উলঙ্গপনা এবং আমাদের ধর্মীয় চেতনা ও সাংস্কৃতিক বোধকে আঘাত করে এমন অনৈতিক কিছু করা যাবে না। তিনি উল্লেখ করেন যে, কোনো কোনো বিউটি পার্লারে অসামাজিক কাজকর্ম হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তিনি এসব বিউটি পার্লারকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ ও প্রশাসনের প্রতি আহ্বান জানান।

তিনি আশা প্রকাশ করে বলেন, আজ বহু শিক্ষিত নারী রূপচর্চা পেশার সাথে জড়িত। তারা উচ্চতর প্রশিক্ষণ নিয়ে এ পেশার ক্ষেত্রে সাফল্য পেয়েছেন এবং তাদের মাধ্যমে অনেক তরুণী রুটি-রোজগারের পথ বেছে নিয়েছেন। তিনি সরকারের প্রতি এ ব্যবসাকে কুটির শিল্পের মর্যাদা দানের আহ্বান জানিয়ে বলেন, রূপচর্চা ও ফ্যাশন এখন আবাসিক বাসস্থানে ঘরোয়া পরিবেশে ব্যবসা পরিচালনা করছে।

তাই এই শিল্পের বিকাশে সরকারি সহায়তা নারী সমাজের কর্মসংস্থানের বিশাল সুযোগ এনে দেবে। বিশেষ অতিথির ভাষণে চট্টগ্রাম মহিলা চেম্বার অব কমার্স এর সাবেক সভাপতি কামরুন মালেক বলেন, ব্যবসা, শিল্প ও বাণিজ্যের ক্ষেত্রে নারী সমাজের অংশগ্রহণ সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটিয়েছে। আজ নারীদের ক্ষুদ্র ক্ষুদ্র স্বাধীন উদ্যোগ সত্যিকার অর্থে নারীর ক্ষমতায়নকে আরো বেশি শক্তিশালী করেছেন।

তিনি নারী সমাজকে সঞ্চয়ের মাধ্যমে তাদের ক্ষুদ্র ক্ষুদ্র বিনিয়োগ দিয়ে কুটির শিল্পের মতো বাণিজ্য ও শিল্প উৎপাদন মাধ্যম গড়ে তোলার আহ্বান জানান। চিশ্তি ফ্যাশন হাউস এন্ড পার্লার এর স্বত্তাধিকারি রোজিনা ফারহানার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেসমিন আরা খানম, আরিফ খান, ইয়াসমিন আরা খানম, উম্মে হাবিবা প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.