‘জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় গণবৃক্ষরোপণ সময়োপযোগী উদ্যোগ’ – চুয়েট ভিসি

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) -এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, পরিবর্তনশীল জলবায়ুর বিরূপ প্রভাব এবং বর্তমান সময়ের উপর্যুপরি প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপণ একটি সময়োপযোগী উদ্যোগ। পরিবেশের ভারসাম্য রক্ষায় সর্বস্তরের মানুষের অংশগ্রহণের মাধ্যমে এই ধরণের গণবৃক্ষরোপণ কার্যক্রম অত্যন্ত যুগান্তকারী পদক্ষেপ। অদ্য ২৫ জুলাই (মঙ্গলবার), ২০১৭ খ্রি. সকাল ১১ টায় চুয়েট ক্যাম্পাসে ‘এক ঘণ্টায় পাঁচ হাজার ফলজ গাছ রোপন’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

চুয়েট উপাচার্য রাউজান উপজেলায় এক ঘণ্টায় সাড়ে ৪ লাখ গাছের চারা রোপনের মত যুগান্তকারী উদ্যোগ নেওয়ার জন্য বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সম্প্রতি বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত জনাব এ বি এম ফজলে করিম চৌধুরীকে অভিনন্দন জানান। একই সঙ্গে চুয়েট ক্যাম্পাসে রোপনের জন্য ৫ হাজার ফলজ বৃক্ষ শুভেচ্ছা উপহার হিসেবে প্রদানের জন্য তাঁকে ধন্যবাদ জানান।

মঙ্গলবার বেলা ১১টায় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের পশ্চিম পার্শ্বে এই বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় তিনি প্রশাসনিক ভবন এলাকায় একটি ফলজ গাছের চারা রোপণ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীসহ চুয়েট পরিবারের বিপুল সদস্য উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.