জেলা পরিষদ নির্বাচনে জনগনের কল্যানে প্রার্থী হয়েছি- শাহনেওয়াজ চৌধুরী

0

সজল চক্রবর্তীঃ চট্টগ্রামে জেলা পরিষদ নির্বাচনের আমেজ জমে উঠেছে গ্রামের মেঠোপথে। হাটহাজারীর জনপথ থেকে নির্বাচনী এলাকা ওয়ার্ড-৫ থেকে সদস্য পদে প্রার্থী হয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য শাহনেওয়াজ চৌধুরী। বিএনপি জোট সরকারের আমলে কারা নির্যাতিত, ত্যাগী নেতা শাহনেওয়াজ একটানা ৫ বছর কারাভোগ করেছেন। গত সপ্তাহে সিটিনিউজবিডিকে একান্ত সাক্ষাৎকারে বলেন, আমাদের হাটহাজারীর৫ নং ওয়ার্ডে ভোটার ১৫১ জন।

নির্বাচনী এলাকা হচ্ছে হাটহাজারী সদর, সমিতির হাট, ছিপাতলী, জাফত নগর, লাঙ্গল মোড়া, আব্দুল্লাপুর, গুমান মর্দন, ধর্মপুর, মীর্জাপুর, বখতপুর, ধলই, ফরহাদাবাদ ও শুয়াবিল। এসব এলাকায় মেম্বার-চেয়ারম্যান, মহিলা মেম্বাররা ভোট দিতে পারবেন। শাহনেওয়াজ চৌধুরী বঙ্গবন্ধু সমাজকল্যান পরিবারের যুগ্ম-সম্পাদক, বিবিরহাট মহিলা ডিগ্রী কলেজ পরিচালনা পরিষদের সদস্য, হযরত শাহজাহান শাহ মাজার কমপ্লেক্স পরিচালনা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক, কাটিরহাট ক্রীড়াঙ্গনের সভাপতি। তিনি হাতী মার্কা নিয়ে লড়ছেন। ২৮ ডিসেম্বর ভোট গ্রহন হবে।
সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে তার শক্ত অবস্থান উল্লেখ করে শাহনেওয়াজ চৌধুরী বলেন, যুব সমাজকে রক্ষা করতে হলে মাদক ও সন্তাসের বিরুদ্ধে লড়াই করতে হবে। গ্রামের রাস্তাঘাট, সুপেয় পানি, স্যানিটেশন সহ নানা সমস্যা রয়েছে এই ওয়ার্ডে। এসব সমস্যা সমাধানে উদ্যোগ নিতে হবে। গ্রামের মানুয়ের জন্য উন্নয়নে কাজ করতে চাই। আমি ভোগে নই ত্যাগে বিশ্বাসী। আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে মিথ্যা মামলায় বছরের পর বছর কারাভোগ সহ নির্যাতন, জুলুম, অত্যাচার সহ্য করতে হয়েছে।

জীবনে কোন চাওয়া পাওয়া নেই। মানুষের ভালবাসায় ও অনুরোধে সমাজসেবার পরিধি আরো বাড়াতে সদস্য প্রার্থী হয়েছি। নীতি, আদর্শ, সততাকে জীবনে সব সময় ধারন করেছি ত্যাগের বিনিময়ে। অন্যায়ের কাছে কখনো মাথানত করিনি। মানুষের সুখে দুঃখে পাশে থাকার চেষ্টা করেছি। দেশ ও জাতির স্বার্থে জীবনকে বার বার মৃত্যুর মুখোমুখি দাড়িয়ে প্রতিকূল পরিস্থিতিতে আল্লাহ্ তালা আমাকে সুস্থ ও ভাল রেখেছেন। মানুষের দোয়া ও ভালবাসায় রাজনীতির মাঠে ছিলাম এখনও আছি। সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে কাজ করতে সদস্য প্রার্থী হয়েছি। মফস্বলের নানবিধ সমস্যা বিশেষ করে ফটিকছড়ির যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে পদক্ষেপ নেওয়া জরুরী।

মেহনতি মানুষের ও গ্রামের হতদরিদ্র মানুষের কল্যানে কাজ করার স্বার্থেই প্রার্থী হয়েছি। সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রসারতা লাভ করেছে। দেশ এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায়। গ্রামের চিত্র অনেক পরিবর্তন হয়েছে। উন্নয়নের ধারাবহিকতা চলছে। সরকারীভাবে মানুষের যাতায়াত সমস্যা, শিক্ষা, স্বাস্থ্য , স্যানিটেশন ও সুপেয় পানির ব্যবস্থা হচ্ছে।

যে এলাকায় যে সমস্যা প্রকট যে সমস্যাকে চিহ্নিত করে সমাধানে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে মানুষের ভালবাসাই হবে আমার চলার পথের পাথেয়। জনগনের সেবক হিসেবে ছিলাম এখনও আছি। শিক্ষার প্রসার ঘটাতে এলাকায় কার্যকরী উদ্যোগ সহ যে কোন সমস্যা সমাধানে পরিকল্পিত কর্মসূচী গ্রহন জরুরী। জেলা পরিষদ নির্বাচনে ওয়ার্ড-৫ আসনে সদস্য প্রার্থী হিসেবে এলাকাবাসীর দোয়া কামনা করছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.