ট্রাক উল্টে যাওয়ায় ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ

0

মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদহ প্রতিনিধি :: সড়ক সংস্কারের দাবীতে দুই ঘন্টাব্যাপী ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা।

শুক্রবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে সকাল সাড়ে ১১ টা পর্যন্ত সদর উপজেলার ১৪ মাইল নামক স্থানে সড়ক অবরোধ করে রাখে।

এ সময় রাস্তার দুই পাশে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুািলশ পরিবহন শ্রমিকদের সাথে কথা বলে সড়ক থেকে ব্যারিকেড তুলে দেয়।

ঝিনাইদহর ডাকবাংলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই আবুল কাশেম জানান, সকালে ঝিনাইদহ থেকে চুয়াডাঙ্গাগামী একটি ধান বোঝাই ট্রাক ডাকবাংলা এলাকায় ভাঙ্গা রাস্তার উপর উল্টে যায়। এতে শ্রমিকেরা ক্ষুব্ধ হয়ে দ্রুত রাস্তা মেরামতের দাবীতে সড়ক অবরোধ করে রাখে।

এসময় রাস্তার দুই পাশে দুরপাল্লার পরিবহনসহ শত শত যানবাহন আটকা পড়ে। প্রচন্ড বৃষ্টিতে ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

ঝিনাইদহ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাগর বলেন, গত তিন বছর ধরে রাস্তাটি ভেঙ্গেচুরে একাকার। রাস্তার উপর বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

প্রতি মাসে ২০/২২টি করে পরিবহন উল্টে পড়ছে। কিন্তু মেরামতের কোন উদ্যোগ নেই।

তিনি বলেন, প্রতিবাদ জানাতে আমরা প্রচন্ড বৃষ্টির মধ্যে রাস্তাটি অবরোধ করি। পরে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নিই।

উল্লেখ্য, ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের ১৪ মাইল নামক স্থানের সড়ক এখন মরণ ফাঁদ। এই সড়কে সব ধরনের যান চলাচল করছে ঝুঁকি নিয়ে।

রাস্তার কাজ শেষ না করায় ঝিনাইদহ সওজ বিভাগ ঠিকাদারকে ১৭ লাখ টাকা জরিমানা করেছে। ফলে ঠিকাদার উচ্চ আদালতে মামলা করায় রাস্তার কাজ অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম মোয়াজ্জেম হোসেন বলেন, দ্বায়িত্বভার গ্রহণের পর বিষয়টি শুনেছি।

তাৎক্ষণিক ভাবে পুর্বের ঠিকাদারের কাজ বাতিল করা হয়েছে এবং নতুন ঠিকাদার নিয়োগ দেওয়া হয়েছে। দ্রুত সড়কটি সংস্কার করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আশা করছি খুব শিগগিরই সড়কটি চলাচলের উপযোগী করে তোলা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.