“ডিজিটাল সরকারের জন্য কার্যকর ডিজিটাল উপস্থিতি”সেমিনার অনুষ্ঠিত

0

সিটিনিউজবিডি ডেস্ক :   চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সারোয়ার জাহান বলেছেন আগামীর বিশ্বের উন্নত ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তির ব্যবহারের কোন বিকল্প নেই। তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বর্তমান সরকারের ভিশন, উন্নয়ণমূলক কর্মকাণ্ড ও নাগরিকদের ডোর টু ডোর সেবা প্রদানে প্রতিটি সরকারী প্রতিষ্ঠান ও তার কর্তাব্যক্তিরা মূখ্য ভূমিকা পালন করতে পারেন।

রোববার (১১ জুন ২০১৭ইং) সকালে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) চট্টগ্রামে আয়োজিত সংস্থার নিজস্ব ট্রেনিং ল্যাবে “ডিজিটাল সরকারের জন্য কার্যকর ডিজিটাল উপস্থিতি” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বিসিসি চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক মো. আব্দুল হান্নান চৌধুরীর সভাপতিত্বে দিনব্যাপী সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর অধ্যাপক ড. মো. মশিউল হক।

সেমিনারে তিনি আরো বলেন আমাদের যাথারীতি ৯ টা ৫ অফিস করে সরকারী সুবিধা সাধারণ মানুষেকে দেওয়া সম্ভব নয়। তবে তথ্য প্রযুক্তির বদৌলতে ডিজিটাল প্রদ্ধতিতে একজন সাধারণ মানুষকে যে কোন সরকারী অথবা বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষে ২৪ ঘন্টা সেবা দেওয়া সম্ভব। তথ্য প্রযুক্তির ছোয়াই অর্থনৈতিক কর্মকাণ্ড ও মানব সম্পদ উন্নয়নে ইত্যিমধ্যে দেশ অনেক দূরে এগিয়ে গেছে। আমার ২৮ বছর চাকুরীর জীবনে আমি নিজে কখনো কম্পিউটার চালতে পারতাম না। কিন্তু এখন সব কিছু নক্ষদর্পণে।

সেমিনারে সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ২২ জন উচ্চপদস্থ কর্মকর্তা অংশগ্রহণ করেন। তথ্য প্রযুক্তির উপর বিশদ আলোচনা করেন বিসিসি চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক মো. আব্দুল হান্নান চৌধুরী ও ট্রেইনার মো. আতিকুর রহমান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.