ঢাকায় জাতীয় ইন্টারনেট সপ্তাহ শুরু

0

তথ্য ও প্রযুক্তি : দেশের সরকারি বিভিন্ন সেবা, ইন্টারনেটভিত্তিক ব্যবসায়ের প্রচার-প্রসার ও ইন্টারনেট গ্রাহক বাড়াতে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘জাতীয় ইন্টারনেট সপ্তাহ ২০১৬’। মঙ্গলবার সকালে রাজধানীর ঢাকা কলেজ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় দুইদিনব্যাপী এই মেলার। ঢাকায় বড় এক্সপোসহ বাংলাদেশের সবকটি উপজেলায় পালিত হবে দেশের সর্ববৃহৎ এই ইন্টারনেট উৎসব।

আয়োজনের অংশ হিসেবে আগামী মঙ্গলবার ও বুধবার রাজধানীর ঢাকা কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে ‘জাতীয় ইন্টারনেট সপ্তাহ ২০১৭’। এতে দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স কোম্পানি, মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান, ওয়েব পোর্টাল, ডিভাইস কোম্পানিসহ ইন্টারনেটভিত্তিক পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান অংশ নেবে। থাকবে নানা আয়োজন।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবারের ইন্টারনেট সপ্তাহের আয়োজন করেছে।

মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা কলেজ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় ইন্টারনেট সপ্তাহের উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার এবং ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন মোল্লাহ্। সভাপতিত্ব করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.