ঢাবিতে হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত

0

সিটিনিউজ ডেস্ক::তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার ঢাকা মহানগর আঞ্চলিক পর্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রতিযোগিতার উদ্বোধন করেন। পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিকেলে শেষ হয় জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার ঢাকা মহানগর আঞ্চলিক পর্ব।

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ৪০ জনকে প্রোগ্রামিং প্রতিযোগিতায় এবং ৬০ জনকে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ঘোষণা করা হয়।

তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. কাজী মুহাইমিন-আস-সাকিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান লাফিফা জামাল, আন্তর্জাতিক প্রোগ্রামিং প্রতিযোগিতার বিচারক মোহাম্মদ মাহমুদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন)-এর সাধারণ সম্পাদক মুনির হাসান।

উল্লেখ্য, দেশের হাইস্কুলের শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ের প্রতি আগ্রহী করে গড়ে তোলা এবং তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিযোগিতা। সারা দেশের ১৬টি বিশ্ববিদ্যালয় এবং ৩টি উপজেলায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া, উক্ত ১৯টি অঞ্চলের বিজয়ীদের নিয়ে ৭ এপ্রিল রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৭-এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.