ত্রাণবাহী মালয়েশীয় জাহাজ চট্টগ্রামে

0

নিজস্ব প্রতিবেদক::মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলিমদের সহায়তার জন্য মালোশিয়া থেকে পাঠানো ত্রাণবাহী জাহাজ ‘নটিক্যাল আলিয়া’ আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বন্দরের সিসিটি টার্মিনালে ভিড়েছে। জাহাজটিতে ১৬টি ইইউস কন্টেইনার এবং ১৪শ’ মেট্রিক টন কার্গো পণ্য রয়েছে।

 

জাহাজটি চট্টগ্রাম বন্দরে আসা উপলক্ষে আজ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত আছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (মেরিটাইম ইউনিট) রিয়ার এডমিরাল খুরশীদ আলম, বাংলাদেশে মালয়েশিয়ার রাষ্ট্রদূত, চট্টগ্রাম এবং কক্সবাজারের জেলা প্রশাসক, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং বন্দর কর্তৃপক্ষের প্রতিনিধিরা। ত্রাণসামগ্রী বুঝে নেয়ার পর সেগুলো জাহাজ থেকে খালাস করে ট্রাকে করে কক্সবাজার পাঠিয়ে দেয়া হবে।

 

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি মালয়েশিয়া থেকে মিয়ানমারের উদ্দেশে  ২৪শ’ টন ত্রাণ সহায়তাসহ ১৩টি দেশের ২৩০ জন এনজিওকর্মী নিয়ে রওয়ানা দেয় জাহাজ ‘নটিক্যাল আলিয়া’। আরাকানের রোহিঙ্গা মুসলিমদের জন্য প্রায় ৫৫০ টন ত্রাণ সামগ্রী মিয়ানমার সরকারের কাছে হস্তান্তর করে বৃহস্পতিবার জাহাজটি বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.