দক্ষিণ আফ্রিকা সফর শেষ মোস্তাফিজের!

0

সিটিনিউজ স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার মত কঠিন এক সফরে দলের সেরা তারকাদের একসঙ্গে পাচ্ছে না বাংলাদেশ। যার প্রভাব দেখা যাচ্ছে মাঠের খেলায়ও। টেস্ট সিরিজে বিশ্রামে ছিলেন সাকিব আল হাসান। তিনি ফিরলেও ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে দেখা যায় নি তামিম ইকবাল আর মোস্তাফিজুর রহমানকে।

তামিম হয়তো দ্বিতীয় ওয়ানডেতে ফিরবেন। তবে শংকার খবর হলো, অ্যাঙ্কেলের চোটে এই সফরে খুব সম্ভবত আর একটি ম্যাচও খেলা হবে না মোস্তাফিজের।

কিম্বারলিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের লজ্জার হারের সঙ্গে এই দুঃসংবাদটি জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি জানিয়েছেন, ওয়ানডে সিরিজ পুরোটাই মিস করবেন মোস্তাফিজ। এমনকি এরপর টি-টোয়েন্টি সিরিজটিতেও মাঠের বাইরে থাকতে পারেন বাঁহাতি এই পেস সেনসেশন।

মোস্তাফিজের ছিটকে পড়া সম্পর্কে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এমনটাই মনে হচ্ছে (মোস্তাফিজ খেলতে পারবে না)। এখন পর্যন্ত যতটুকু দেখছি, ওয়ানডে সিরিজের পুরোটাই সম্ভবত খেলা হবে না তার।’

দুঃসংবাদ আছে আরও। সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে উজ্জ্বল পারফমার মুশফিকুর রহীমও পড়েছেন চোটে। এখন পর্যন্ত ছিটকে না পড়লেও ১৮ অক্টোবর পার্লের বোল্যান্ড পার্কে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে।

উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের শারীরিক অবস্থা নিয়ে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘তার হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। আমরা এখনই কিছু বলতে পারব না। আরও বেশি কিছু জানতে আমাদের কেপটাউন যেতে হবে।’

দ্বিতীয় ওয়ানডেকে সামনে রেখে আজ সোমবারই কেপটাউনে পৌঁছার কথা বাংলাদেশ দলের। সেখানে মোস্তাফিজের স্ক্যান করানো হবে। দেখা হবে মুশফিকের অবস্থাও।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.