দাপুটে ইনিংস খেলছেন স্বাগতিক দক্ষিণ আফ্রিকা

0

স্পোর্টস ডেস্ক:: স্বাচ্ছন্দ্ব্যে খেলে যাচ্ছেন সাউথ আফ্রিকার দুই ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কক। স্বাগতিকদের দলীয় রান ১০০ ছাড়ালেও এখনও ওপেনিং জুটি ভাঙতে পারেননি বাংলাদেশের বোলাররা। দুই ওপেনারই ইতোমধ্যে ব্যক্তিগত অর্ধশত পূরণ করে ফেলেছেন।

কিম্বার্লিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এখন বাংলাদেশের দেয়া ২৭৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে সাউথ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ১৮.২ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১০৯ রান। কুইন্টন ডি কক ৫৮ রান করে ও হাশিম আমলা ৫০ রান করে অপরাজিত আছেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ওয়ানডেতে সাউথ আফ্রিকার বিপক্ষে এটি বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল ২৫১ রান।

বাংলাদেশের পক্ষে আজ দারুণ একটি ইনিংস খেলেন মুশফিকুর রহিম। ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি করেন তিনি। ইনিংস শেষে ১১০ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এই ইনিংস খেলার পথে ১১টি চার ও দুইটি ছক্কা মারেন তিনি। অন্যান্যদের মধ্যে ইমরুল কায়েস ৩১, সাকিব আল হাসান ২৯ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২৬ রান করেন। সাউথ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ৪টি, ইমরান তাহির ১টি ও ডোয়াইন প্রিটোরিয়াস ২টি করে উইকেট নেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.