দুই ধাপে গ্যাসের দাম বাড়ানো মরার উপর খড়ার ঘাঁ

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন গ্যাস এবং বিদ্যুতের মূল্য যত বার বৃদ্ধি হয়েছে, চট্টগ্রামের প্রতি সরকারের বিমাতা সূলভ আচরণ বৃদ্ধি পেয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কাজীর দেউরী চত্বরে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

চট্টগ্রামে গ্যাসের চাহিদা রয়েছে ৪০০-৪৫০ মিলিয়ন ঘনফুট কিন্তু আমরা তার বিপরীতে পাচ্ছি ২০০-২২০ মিলিয়ন ঘনফুট, তৎ মধ্যে ১৬০ মিলিয়ন ঘনফুট গ্যাস কাফকো ও সিইউএফএলে চলে যাচ্ছে।অবশিষ্ট ৬০ মিলিয়ন ঘনফুট গ্যাস আবাসিক বাসা বাড়িতে ব্যবহৃত হচ্ছে। ২০০৯ সালে চট্টগ্রামে ৬০০ ছোট বড় শিল্পকারখানা ছিল বর্তমানে ২০১৭ সালে এসে পর্যাপ্ত গ্যাস ও বিদ্যুতের অভাবে ৩০০ শিল্পকারখানা বন্ধ হয়ে গেছে এবং আরো শিল্প কারখানা বন্ধের পথে।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, সরকারের অর্থমন্ত্রী বাংলাদেশে গ্যাসের মূল্য কম বলে যে মন্তব্য করেছেন তা অত্যন্ত হাস্যকর জনবিরোধী বক্তব্য। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের সরকার নয়। জনগণের কথা তারা চিন্তা করে না করে গ্যাসের মূল্যবৃদ্ধি করে গ্যাস কোম্পানীর মালিকদের পকেট পুরাচ্ছে। সরকারের গ্যাসের মূল্যবৃদ্ধির সাথে সাথে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং পরিবহনে যাতায়াত ভাড়া সীমাহীন বৃদ্ধি হবে। যা জনগণের দূর্ভোগের সীমা থাকবে না।বর্তমানে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এমনিতে গ্যাস পাওয়া যায় না, তার উপর প্রতিটি ডাবল চুলায় ৬৫০ থেকে বাড়িয়ে ৯৫০ মূল্যবৃদ্ধি এটা যেন মরার উপর খড়ার ঘাঁ। দেশের সাধারণ জনগণের কথা চিন্তা না করে গ্যাসের মূল্যবৃদ্ধি করলে জনগণকে সাথে নিয়ে গণআন্দোলনের ডাক দেওয়া হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মোঃ মিয়া ভোলা, এম.এ. আজিজ, মোঃ আলী, এস.এম. সাইফুল আলম, শেখ নুরুল্লাহ বাহার, কাজী বেলাল উদ্দিন, ফরিদ আহমেদ বিএ, ইস্কান্দর মির্জা, সবুক্তগীন ছিদ্দিকী মুক্কী, সামশুল আলম, ইকবাল চৌধুরী, মোশারফ হোসেন ডিপ্তি, আর.ইউ.চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, জাহাঙ্গীর আলম দুলাল, আব্দুল মান্নান, ফাতেমা বাদশা, মনোয়ারা বেগম মনি, জি.এম. আইয়ুব খান, মোঃ সালাহ উদ্দিন, সাবেক কাউন্সিলর মাহবুবুব আলম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.