দুই পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

0

সিটিনিউজ ডেস্ক::গোপালগঞ্জের মকসুদপুর এবং সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের সিদ্ধান্ত অনুযায়ী মুকসুদপুরে নৌকা পেয়েছেন রহমান মিয়া এবং সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় পেয়েছেন আব্দুস শুকুর।

বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এক বিবৃতিতে দলের এই প্রার্থী ঘোষণা করেন। তিনি জানান, দলের স্থানীয়
সরকার (পৌরসভা) মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী এই দুইজনের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

বর্তমান সরকার জাতীয় নির্বাচনের মতো স্থানীয় সরকারেও মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচনের ব্যবস্থা করেছে। তবে সদস্য পদে আগের মতই নির্দলীয়ভাবে নির্বাচন হয়। সেখানে রাজনৈতিক দলের স্থানীয় নেতারা প্রার্থীকে সমর্থন দেয় অথবা কাউকে সমর্থন দেয় না।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড বৈঠক করে মনোনয়ন চূড়ান্ত করে। এই বোর্ডের প্রধানও আওয়ামী লীগের সভাপতি।

সম্প্রতি দেশের ১১টি উপজেলা নির্বাচনের মধ্যে তিনটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিল। এই তিনটি এলাকাতেই ক্ষমতাসীন দলের দুই প্রার্থীর ভোট বিজয়ী বিএনপি প্রার্থীর চেয়ে বেশি ছিল। আর দল ঘোষিত প্রার্থীর বিরোধিতা করে নির্বাচনে অংশ নেয়ায় তাদেরকে বহিষ্কার করে আওয়ামী লীগ। দুই পৌরসভা নির্বাচনেও দলের প্রার্থীর বিরোধিতা করলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.