দেশে মহিলাদের জরায়ুর ক্যান্সারে আক্রান্ত ও মৃত্যুহার অনেক কমছে

0

সিটিনিউজ ডেস্ক : বাংলাদেশ মহিলা আ.লীগের সহ-সভাপতি সাংসদ ওয়াসিকা আয়শা খান বলেছেন,আগের তুলনায় দেশে মহিলাদের জরায়ুর ক্যান্সারে আক্রান্ত ও মৃত্যুহার অনেক কমছে। এ ধরণের প্রশিক্ষণে মহিলা রোগীদের জরায়ু ক্যান্সারের পূর্ববর্তী লক্ষণের ডায়াগনোসিস করতে ও যথাযথ চিকিৎসাসেবা দিতে পারবেনঅংশগ্রহণকারী চিকিৎসকগণ স্বতন্ত্রভাবে তাদের নিজ নিজ মেডিক্যাল হাসপাতালে । এর ফলে ভবিষ্যতে মহিলাদের জরায়ুর ক্যান্সারে আক্রান্ত হওয়ার সংখ্যা ও মৃত্যু দু’ই আরো অনেক কমে আসবে।

দেশে মহিলাদের জরায়ুর ক্যান্সারে আক্রান্ত ও মৃত্যুহার অনেক কমছে

শনিবার(১২ আগস্ট)আনোয়ারা রামকৃষ্ণ মিশনে গরীব মহিলা রোগীর(জরায়ু বের হওয়ার কারন) সনাক্তকরণ ও বিনামুল্যে অপারেশনের জন্য রোগী নির্বাচন ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় ২২৩ রোগীকে বিনামূল্যে সেবা প্রদান করা হয় ।

সাংসদ ওয়াসিকা আয়শা খান চিকিৎসা সেবা প্রদানের পর মিশনের পুকুরে মাছের পোনা অভয়মুক্ত করন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিন জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি তাপস কোড়, মিশনের সভাপতি বিশ্বেশর গুপ্ত, সম্পাদক মিলন সেন,মিরন চৌধুরী, চট্টগ্রাম দক্ষিন জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজিন দাশ রাহুল, মুসা তালুকদার, কাজল ভোষ প্রমুখ ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.