নবম ওয়েজবোর্ড ঘোষণা না হলে কঠোর আন্দোলনের হুমকি

0

নিজস্ব প্রতিবেদক::নবম ওয়েজবোর্ড রোয়েদাদ অবিলম্বে ঘোষণা করা না হলে দেশের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে যাবে। তখন তথ্যমন্ত্রী ক্ষমা চেয়েও পার পাবেন না। যেখানে রাষ্টপতি ও প্রধানমন্ত্রী ৯ম ওয়েজবোর্ড গঠনের ব্যাপারে নৈতিক সমর্থন দিয়েছেন সেখানে তথ্যমন্ত্রীর অহেতুক সময়ক্ষেপন সাংবাদিকদের জন্য অপমানজনক। এছাড়া সাংবাদিক সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবী করেছেন চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দ।
কর্মরত সাংবাদিকদের নবম ওয়েজবোর্ড ঘোষণা ও সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচারের দাবীতে বিএফইজে ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন –(সিইউজে) আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
সোমবার (১৩মার্চ) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ,সিইউজে পূর্বকোণ ইউনিটের প্রধান মিহরাজ রায়হান, সিইউজে সদস্য জালাল উদ্দিন চৌধুরী, বিশু রায় চৌধুরী, শামসুল ইসলাম বাবু, মহরম হোসাইন প্রমূখ।
সমাবেশে উপস্থিত ছিলেন, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম, সিইউজে কর্ণফুলী ইউনিটের প্রধান মোহাম্মদ আলী পাশা চট্টগ্রাম প্রেসক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজে সদস্য অনিন্দ্য টিটো, পুরবী দাশ, বিশ^জিত পাল, রেজা মুজাম্মেল, জোবায়ের জুয়েল প্রমূখ।
সমাবেশে বক্তারা আরো বলেন, তথ্য মন্ত্রী সাংবাদিকদের জন্য ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদ গঠন না করে সাংবাদিক সমাজের সাথে বৈজ্ঞানিক ষড়যন্ত্রে লিপ্ত হযেছেন। তথ্যমন্ত্রীর এহেন কার্যকলাপ কোন সুফল বয়ে আনবে না। বরং দেশের সাংবাদিক সমাজকে ক্রমশ: ঝুঁকির মধ্যে ঠেলে দিচ্ছে। অবিলম্বে সাংবাদিকদের জন্য ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদ গঠন করা না হলে দেশের সাংবাদিক সমাজ তথ্য মন্ত্রীর পদত্যাগের দাবীতে আন্দেলনে নামবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.